ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

বান্দরবান-থানচি বাস চলাচল বন্ধ 

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪
বান্দরবান-থানচি বাস চলাচল বন্ধ 

বান্দরবানে পাহাড়ে একটি সশস্ত্র সংগঠনের সদস্যরা পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করায় বান্দরবান-থানচি সড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে, চাঁদের গাড়ি ও পর্যটকবাহী গাড়ির চলাচল স্বাভাবিক রয়েছে। গতকাল মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবান-থানচি বাস চলাচল বন্ধ হয়ে যায়। কবে নাগাদ বাস চলাচল স্বাভাবিক হবে এ বিষয়ে বাস চালক ও মালিক সমিতির সংশ্লিষ্ট কেউই জানাতে পারেনি। 

বাস চালক ও মালিক সমিতি সংশ্লিষ্ট কয়েকজন জানান, পাহাড়ের একটি সশস্ত্র সংগঠনের সদস্যরা বান্দরবান-থানচি বাস চালক মালিক সমিতির কাছে ৫ লাখ টাকা চাঁদা চেয়েছেন। চাঁদা না দিলে যাত্রীসহ বাস পুড়িয়ে দেওয়ার হুমকি দিলে গতকাল মঙ্গলবার থেকে বাস চলাচল বন্ধ রাখেন চালকরা।

বান্দরবান-থানচি বাস কাউন্টারে লাইনম্যান মিলন কান্তি দাশ বলেন, গতকাল থেকে বান্দরবান-থানচির উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যায়নি। যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তিনি আরো বলেন, ১৫ দিন আগে পাহাড়ের একটি সশস্ত্র সংগঠন থানচি-বান্দরবান সড়কে চলাচল করা বাসের জন্য পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে যাত্রীসহ বাস পুড়িয়ে দেওয়ার হুমকি দিলে বাস চলাচল বন্ধ রাখে চালকরা।

জিপ ও মাহেন্দ্র মাইক্রোবাস সমিতির সভাপতি মো. ইকবাল জানান, আমাদের মাহেন্দ্র জিপ গাড়ি থানচি সড়কে চলাচল করছে।

বাস পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক নরুল আলম বলেন, কয়েকদিন আগে থানচি থেকে বান্দরবানের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া কয়েকটি বাস মাঝপথে থামিয়ে চালকদেরকে চাঁদা দেয়ার কথা বলা হয়েছে। চাঁদা না দিলে বাস চলাচল করতে দেওয়া হবে না বলেও হুমকি দেওয়া হয়েছে। বাস পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে বাস চলাচল স্বাভাবিক রাখতে বলা হলেও বাস চালকরা ভয়ে কেউ বাস চালাচ্ছেন না।  

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন বলেন, গাড়ি চলাচল বন্ধ থাকার বিষয়টি শুনেছি। তবে কি কারণে বন্ধ রয়েছে, তা খোঁজ নিয়ে দেখতে হবে।

চাইমং/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়