ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

হত্যা মামলায় জয়পুরহাটে ১৭ জনের যাবজ্জীবন

জয়পুরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:৩০, ৭ ফেব্রুয়ারি ২০২৪
হত্যা মামলায় জয়পুরহাটে ১৭ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- আরিফুল, আবু নাসের, ডা. শাহজাহান আলী, হাদিউজ্জামান, আশরাফ আলী, মোহাম্মদ আলী ওরফে লাল মোহাম্মদ, জহির উদ্দীন, মোহাম্মদ আলী, সামছুল আলম, সায়েম উদ্দীন, ওবাইদুল, সইম, রহিম, আবু সাঈদ, আবু বক্কর, বানু বেগম, সাহেরা বেগম। তাদের সবার বাড়ি জেলার পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়। এদের মধ্যে ২ জন পলাতক। 

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর চকপাড়া গ্রামের মৃত আলতাফের ছেলে সালেহ মোহাম্মদের সঙ্গে একই গ্রামের হাদিউজ্জামানসহ অন্য আসামিদের দীর্ঘদিন থেকে জমি নিয়ে বিরোধ চলছিল। এ সংক্রান্ত একটি মামলাও আদালতে বিচারাধীন ছিল। ২০০৯ সালের ২ মে সকালে শ্যালো মেশিন ঘর থেকে বাড়ি ফেরার পথে আসামিরা সালেহ মোহাম্মদ ধরে নিয়ে গিয়ে আমগাছের সঙ্গে হাত-পা বেঁধে মারধর করে। এসময় সালেহ মোহাম্মদ পানি পান করতে চাইলে আসামিরা পানির বদলে মরিচগুলানো পানি পান করালে সালেহ মোহাম্মদ নিস্তেজ হয়ে পড়েন।  স্থানীয়রা সালেহ মোহাম্মদকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই সালেহ মোহাম্মদ মারা যান। এ ঘটনায় একই তারিখে পাঁচবিবি থানায় ২২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন নিহতের ভাই আজিজুল হক। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আজ রায় ঘোষণা করলেন বিচারক।

শামীম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়