ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চমেকে চিকিৎসাধীন মিয়ানমারের ৪ সীমান্তরক্ষী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৭ ফেব্রুয়ারি ২০২৪  
চমেকে চিকিৎসাধীন মিয়ানমারের ৪ সীমান্তরক্ষী

চলমান অভ্যন্তরীণ সংঘর্ষে মিয়ানমারের ৪ জন সীমান্তরক্ষী গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
গত সোমবার (৫ ফেব্রুয়ারি) রাতে অভ্যন্তরীণ সংঘর্ষে আহত হয়ে বান্দরবানের তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশ বর্ডার গার্ডের কাছে আত্মসমর্পণ করে আশ্রয় নেয় তারা।

বিজিবি’র ব্যবস্থাপনায় তাদের উন্নত চিকিৎসার জন্য চমেকে ভর্তি করা হয়। চমেক হাসপাতালের ২ নম্বর ক্যাজুয়ালটি ওয়ার্ডে বিজিবি’র পাহারায় বিজিপি’র এই সদস্যরা চিকিৎসাধীন রয়েছেন।

গুলিবিদ্ধ হয়ে আহত চিকিৎসাধীন বিজিপি সদস্যরা হলেন- কিন মং (২০), লা নি মং (৩০), ইউ পিও (৪৮) ও কিয়া গান সিন (২৯)। চমেক হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ারে (ওএসইসি) কর্মরত ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার ডা. মোমিন উল্লাহ ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের ৪ জন গুলিবিদ্ধ সদস্যকে বিজিবির ব্যবস্থাপনায় ও কড়া পাহারায় চমেকে আনা হয় গত সোমবার রাত ১১টার দিকে। পরে তাদের হাসপাতালের ক্যাজুয়ালটি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এরপর বিজিবি চট্টগ্রাম-৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী হাসপাতালে গিয়ে সার্বিক বিষয়ে খোঁজ নেন।

বিজিবি সূত্র জানিয়েছে, মিয়ানমারের বর্তমান সীমান্তবর্তী পরিস্থিতির কারণে বেশ কিছু মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) কক্সবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের বেশ কয়েকজন আহত বিজিপি সদস্য বিজিবি’র কাছে আশ্রয় নিয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৪ জনকে পাওয়া যায়। অতিরিক্ত রক্তক্ষরণ এবং একান্ত মানবিক কারণে এই ৪ জন বিজিপি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালের পরামর্শে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আহত বিজিপি সদস্যদের নিরাপত্তার স্বার্থে চিকিৎসাকালীন সময়ে তারা বিজিবি’র পাহারায় থাকবে।

রেজাউল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়