ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

সড়কে চাঁদাবাজি, র‌্যাবের জালে আটক ৫০জন

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪  
সড়কে চাঁদাবাজি, র‌্যাবের জালে আটক ৫০জন

ময়মনসিংহের বিভিন্ন সড়ক-মহাসড়কে হাতে লাঠি নিয়ে পরিবহন থামিয়ে চালকদের ভয় দেখিয়ে চাঁদাবাজির ঘটনায় ৫০জন চাঁদাবাজকে হাতেনাতে আটক করেছে র‌্যাব-১৪।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১৪’র কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের অধিনায়ক পুলিশের অতিরিক্ত ডিআইজি মহিবুল ইসলাম খান এ তথ্য জানান। সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত নগরীর পাঁচটি স্পটে অভিযান চালিয়ে তাদের আটকের কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের অধিনায়ক মহিবুল ইসলাম খান বলেন, বিভাগীয় শহর ময়মনসিংহ কেন্দ্রিক প্রায় ২০ হাজার বাস, ট্রাক, সিএনজিচালিত অটোরিকশা ও মাহেন্দ্র চলাচল করে বিভিন্ন সড়ক-মহাসড়কে। এসব পরিবহন থেকে নামে-বেনামে বিভিন্ন সংগঠনের লোকজন টোকেনের মাধ্যমে লাঠি হাতে নিয়ে সড়কে দাঁড়িয়ে চাঁদা উত্তোলন করেন। সড়কে চাঁদাবাজি নিয়ে চালকরা বিভিন্ন সময় ক্ষোভ জানান। এসব নিয়ে প্রায় সময় সংবাদও প্রকাশিত হয়। বিষয়টি র‌্যাবের নজরে আসায় বুধবার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত নগরীর রহমতপুর বাইপাস মোড়, পাটগুদাম ব্রিজ মোড়, শম্ভুগঞ্জ এবং মুক্তাগাছা ও তারাকান্দার কাশিগঞ্জে অভিযান চালিয়ে ৫০জন চাঁদাবাজকে হাতেনাতে আটক করে। এসময় তাদের কাছ থেকে চাঁদা তোলার রশিদ বই, ৬৫ হাজার টাকা এবং লাঠি জব্দ করা হয়।

মোহাম্মদ মহিবুল ইসলাম খান আরও বলেন, পরিবহনে তাদের চাঁদাবাজির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বেড়েছে। সাধারণ মানুষ তাদের হয়রানির শিকার হচ্ছে। তারা নামে-বেনামে চাঁদা তুলে কাকে দিচ্ছে কাদের ইশরায় চাঁদাবাজি হচ্ছে জিজ্ঞাসাবাদে বের করা হবে। আটককৃতদের বিরুদ্ধে পরিবহন চালকরা বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে। মামলা হলেই তাদের আদালতে তোলা হবে।

মিলন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়