ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

বগুড়ায় নৃত্যশিল্পীসহ ৪ জনকে অপহরণের অভিযোগে আটক ৪

বগুড়া প্রতি‌নি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:২৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪
বগুড়ায় নৃত্যশিল্পীসহ ৪ জনকে অপহরণের অভিযোগে আটক ৪

বগুড়ার গাবতলীতে এক নৃত্য শিল্পী ও তিন আলোকচিত্রীকে অপহরণের অভিযোগে ৪ জন‌কে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এদিন ভোরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে গাবতলীর রামেশ্বরপুর পাঁচকাতুলী গ্রামের বুড়িতলা মোড় থেকে অপহৃতদের উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত চারজন হলেন- গাবতলীর রামেশ্বরপুর পাঁচকাতুলী গ্রামের সাফিন মিয়া (২২), আব্দুস ছালাম (২০), মামুনুর রশিদ (২০) ও মোস্তাকিম (১৯)।

এ ঘটনায় উদ্ধার হওয়া আলোকচিত্রী মোন্তাসির শিশির বাদী হয়ে গাবতলী মডেল থানায় ৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। সেই মামলায় আসামিদের কারাগারে পাঠানো হয়।

গাবতলী মডেল থানা পুলিশ সূত্রে জানা গেছে, মামলার বাদী মোন্তাসির ও তার দুই বন্ধু অর্ক এবং জয় পেশায় আলোকচিত্রী। মঙ্গলবার রাতে বগুড়া শহর থেকে রামেশ্বরপুরের পাঁচকাতুলী গ্রামে একটি বাড়িতে নৃত্য শিল্পী সামিয়াসহ তারা অনুষ্ঠানে অংশ নিতে যান। রাত ১০টার পর অনুষ্ঠান শেষে সিএনজি চালিত অটোরকিশাযোগে শহরে ফেরার পথে ওই গ্রামের বুড়িতলা মোড়ে আরিফুল নামের এক ব্যক্তির নেতৃত্বে ৮ থেকে ১০ জন যুবক তাদের গতিরোধ করে কাছে থাকা ১৩ হাজার টাকা ছিনিয়ে নেয়।

পরে তাদের অন্য তিনটি অটোরিকশায় উঠিয়ে আরিফুলের পরিত্যক্ত গোডাউনে আটকে রেখে মারধর ও হত্যার হুমকি দেওয়া হয়। সামিয়ার ব্যবহত মোবাইল দিয়ে তার এক ভাইয়ের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

পরবর্তীতে ৯৯৯-এ ফোন পেয়ে অভিযানে নামে পুলিশ। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় রামেশ্বরপুরের পাঁচকাতুলী বুড়িতলা মোড়ে আরিফুল ইসলাম রাঙ্গা নামে এক ব্যক্তির পরিত্যক্ত গোডাউনে অভিযান চালানো হয়। গোডাউনে হাতেনাতে চারজনকে গ্রেপ্তার করা হয়। আর পুলিশের উপস্থিতি টের পেয়ে আরিফুলসহ বেশ কয়েকজন অপহরণকারী পালিয়ে যান। এসময় ঘটনাস্থল থেকে অপহৃত চারজনকে উদ্ধার করে পুলিশ। 

গাবতলী মডেল থানা পুলিশের ওসি আবুল কালাম আজাদ বলেন, আজ বিকেলে গ্রেপ্তার চারজনকে আদালতে সোপর্দ করা হলে জেলার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক মির্জা শায়লা আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অপহরণকারী চক্রটির মূলহোতা গোডাউনের মালিক আরিফুল। আরিফুলসহ বাকি পলাতকদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত আছে।

এনাম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়