ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এমসি কলেজের আন্দোলন ৩ দিনের জন্য স্থগিত

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ৮ ফেব্রুয়ারি ২০২৪  
এমসি কলেজের আন্দোলন ৩ দিনের জন্য স্থগিত

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে পানি ও ইতিহাস বিভাগে শিক্ষক সংকট নিরসনসহ তিন দফা দাবিতে আন্দোলন ৩ দিনের জন্য স্থগিত করা হয়েছে। এ ছাড়াও, আন্দোলনরত শিক্ষার্থীরা অবরুদ্ধ অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজকে মুক্ত করে দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাত নয়টার দিকে অধ্যক্ষের কার্যালয়ের তালা খুলে দেন তারা। সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামসহ কয়েকজনের মধ্যস্থতায় আন্দোলন রোববার পর্যন্ত স্থগিত করা হয় বলে জানা যায়।

এর আগে, বৃহস্পতিবার কলেজের ছাত্রাবাসে পানি সংকট, ইতিহাস বিভাগে শিক্ষক সংকট নিরসন, ছাত্রী নিবাসের নাম বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব নামকরণের তিন দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে অধ্যক্ষের কার্যালয়ে তালা দেয় শিক্ষার্থীরা।

পড়ুন- সিলেটের এমসি কলেজে অধ্যক্ষ-উপাধ্যক্ষ অবরুদ্ধ 

শিক্ষার্থীদের দাবি, কলেজের ইতিহাস বিভাগে মাত্র চার জন শিক্ষক ছিলেন। গত কয়েক মাস থেকে একজন শিক্ষকও নেই এ বিভাগে। এ ছাড়া, ছাত্রাবাসে দীর্ঘদিন ধরে পানির সংকট। এসব সমস্যা সমাধানে অধ্যক্ষকে লিখিত আবেদন দেওয়া হলেও তিনি কোনও উদ্যোগ নিচ্ছেন না। বৃহস্পতিবার এসব সমস্যা নিয়ে অধ্যক্ষের কার্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসেন অধ্যক্ষ আবুল আনাম মো. রিয়াজ। বৈঠকে কোনও সমাধান হয়নি। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে আন্দোলন করেন।

পরে রাত সাড়ে আটটার দিকে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল ইসলামের মধ্যস্থতায় সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুহেল আহমদসহ কলেজ প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

দীর্ঘ বৈঠকের পর অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজের আহ্বানে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। পরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আন্দোলন স্থগিতের বিষয়টি ঘোষণা করা হয়।

নুর/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ