ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মেয়র পদে উপনির্বাচন

কুমিল্লা মহানগর আ.লীগের আস্থায় বাহারকন্যা সূচনা 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৫৪, ৮ ফেব্রুয়ারি ২০২৪
কুমিল্লা মহানগর আ.লীগের আস্থায় বাহারকন্যা সূচনা 

কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে মহানগর আ.লীগের একক প্রার্থী হিসেবে ডা. তাহসীন বাহার সূচনার নাম ঘোষণা হয়। সূচনা কুমিল্লা মহানগর আ.লীগের সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে মহানগর আ.লীগের বিশেষ বর্ধিত সভায় মহানগর আ.লীগের ৮০০ জন কাউন্সিলের সম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

বক্তব্যে ডা. তাহসীন বাহার সূচনা বলেন, আধুনিক কুমিল্লা সিটি করপোরেশন গড়তে নগরবাসীকে সাথে নিয়ে কাজ করব। কুমিল্লার মানুষ আমাদের প্রতি সব সময় আস্থা রেখেছেন, এবারও রাখবেন। গত দুই সিটি নির্বাচনে নেতাকর্মীদের সাথে নিয়ে আ.লীগের হয়ে কাজ করেছি। তৃণমূলের নেতাকর্মীদের হয়ে কাজ করছি সব সময়, নেতাকর্মীদের আরও কাছে যেতে চাই। অনেক প্রবীণ নেতা আছেন, যারা আমার বাবার সঙ্গে রাজনীতি করেন। তারা সবাই আমাকে সমর্থন দিয়ে কৃতজ্ঞ করছেন। সবাই আমাকে ছোটবেলা থেকে হাতে হাতে মানুষ করেছেন। আমি সবার কাছে তাদের মেয়ে হিসেবে পাশে থাকার আহ্বান জানাই। 

এ সময় এমপি বাহার বলেন, আমার মেয়ে হিসেবে তার কথা বলছি না। তার ধমনিতে আমার রক্ত আছে, তাই আমি বিশ্বাস করি, সে আমার মতই জনগণের জন্য কাজ করতে পারবে। কুমিল্লা সিটিকে একটি আধুনিক সিটি হিসেবে গড়ে তুলবে।

উল্লেখ্য, গত বছরের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান সাবেক মেয়র আরফানুল হক রিফাত। তার মৃত্যুতে মেয়রের পদ শূন্য হয়। এই পরিস্থিতিতে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থাকায় আগামী ৯ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

তফসিল ঘোষণার পর কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে মহানগর আ.লীগের বেশ কজন প্রার্থীর নাম শোনা যায়। অবশেষে আলোচনায় থাকা বাহারকন্যার প্রতি আস্থা রাখেন মহানগর আ.লীগ ও অঙ্গ সংগঠন।

উপনির্বাচনে মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিলের সময়সীমা ১৬-১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। আপিল নিষ্পত্তি ১৯-২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। নির্বাচন ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে।

রুবেল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়