ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বরিশালে ১০ কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ৯ ফেব্রুয়ারি ২০২৪  
বরিশালে ১০ কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

বরিশালে কোস্ট গার্ডের অভিযানে উদ্ধারকৃত ভারতীয় শাড়ি। (ছবি- সংগৃহীত)

বরিশালে ধান বহনকারী দুটি ট্রাক থেকে প্রায় ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রি-পিসসহ বিভিন্ন ধরনের পোশাক জাতীয় পণ্য জব্দ করেছে কোস্ট গার্ড।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন কোস্ট গার্ড দক্ষিণ জোনের বরিশাল স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট আকতার হোসেন।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোরে বরিশাল নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর টোল প্লাজা সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। কোস্ট গার্ডের সদস্যদের উপস্থিতি টের পেয়ে পটুয়াখালী থেকে ঢাকাগামী ধান বোঝাই দুটি ট্রাক ফেলে চালক ও আরোহীরা পালিয়ে যান। পরে ট্রাক দুটিতে তল্লাশি চালানো হয়। এসময় শুল্ক ফাঁকি দিয়ে আনা ১০ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৫ শত টাকার ভারতীয় শাড়ি, থ্রি-পিস, লেহেঙ্গা, থান কাপড়সহ ১৯ ধরনের পোশাকজাতীয় পণ্য পাওয়া যায়। ট্রাক দুটিকে জব্দ করে বরিশাল নগরীর রসুলপুরে কোস্ট গার্ডের স্টেশনে নিয়ে আসা হয়।
সেখানে সব পণ্যের চূড়ান্ত তালিকা করে এ বিষয়ে নিয়মানুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্টেশনের কমান্ডার আরও জানান, এগুলোর মালিক কে বা কারা, আর কার কাছ থেকে কোথায় যাচ্ছিলো; সে তথ্য আমাদের কাছে ছিল না। তবে এ কাপড়গুলো ভারত থেকে অবৈধভাবে আনা এবং ঢাকায় যাচ্ছিলো সে তথ্য ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে কোস্ট গার্ড জানিয়েছে, ট্রাক দুটিতে ১০ হাজার ৫৮ পিস শাড়ি, ৩৩২ পিস থান কাপড়, ৭৫৬ পিস থ্রি-পিসসহ সর্বমোট ১১ হাজার ১৪৬ পিস ভারতীয় কাপড় ও ১২০ মণ ধান জব্দ করা হয়।

আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য জব্দকৃত ট্রাক এবং ভারতীয় কাপড় কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
ছবির ক্যাপসন:

আরিফুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়