ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অস্ত্র নিয়ে অনুপ্রবেশ করা ২৩ মিয়ানমারের নাগরিকের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:২০, ৯ ফেব্রুয়ারি ২০২৪
অস্ত্র নিয়ে অনুপ্রবেশ করা ২৩ মিয়ানমারের নাগরিকের বিরুদ্ধে মামলা

মিয়ানমারে চলমান সংঘাতের জেরে অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমারের ২৩ নাগরিককে পুলিশের কাছে সোপর্দ করেছে বিজিবি। এ ঘটনায় বিজিবি বাদী হয়ে অস্ত্র আইনে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়া থানায় মামলা করেছে। অনুপ্রবেশকারীদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম।

পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম বলেন, এ সংক্রান্ত মামলায় বিভিন্ন ধরনের ১৫টি অস্ত্র বিজিবির পক্ষে পুলিশকে দেওয়া হয়েছে। মামলাটি লিপিবদ্ধ করে আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ। 

খোঁজ নিয়ে জানা যায়, গত মঙ্গলবার ভোর ও রাতে হমতেরবিল ও আনজুমানপাড়া সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারী মিয়ানমারের নাগরিক অনুপ্রবেশ করে। যাদের স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় বাসিন্দারা আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। 

উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বলেন, মঙ্গলবার রহমতেরবিল ও আনজুমানপাড়া সীমান্ত দিয়ে অনেকে পালিয়ে এসেছেন। এদের বেশিভাগই বিজিবি হেফাজতে অস্ত্র জমা দিয়ে আশ্রয় নিয়েছেন। কিছু অস্ত্রধারী মিয়ানমারের নাগরিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। পুলিশ এদের বিজিবি হেফাজতে দিয়েছে বলে জেনেছি। 

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়