ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ১১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪৯, ১১ ফেব্রুয়ারি ২০২৪
সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা

সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা। প্রকারভেদে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরের পেঁয়াজ আজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকায়। হঠাৎ দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ বিপাকে পড়েছেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে হিলি বাজার ঘুরে জানা যায়, গত সপ্তাহে যে দেশি পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হয়েছিল ৭০ থেকে ৮০ টাকা কেজিতে। আজ তা বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকায়।

অপরদিকে, পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০৩ থেকে ১০৫ কেজি দরে। আমদানি কমে যাওয়ায় দাম বেড়েছে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

পেঁয়াজ কিনতে আসা লুৎফর রহমান বলেন, পেঁয়াজের বাজার অস্থির। দুদিন আগেও যেই পেঁয়াজ ৮০ টাকা কেজি কিনলাম। আজ তা কিনতে হচ্ছে ১১০ টাকায়। অনেকেই আবার ১২০ টাকা দাম চাচ্ছে। দাম এভাবে বাড়তে থাকলে আমাদের মতো সাধারণ মানুষের কি হবে?

সবজি ব্যবসায়ী সোহেল রানা বলেন, এক সপ্তাহ ধরে পেঁয়াজের দাম বাড়তির দিকে। এক সপ্তাহ আগেও ৬৫ থেকে ৭০ টাকায় পেঁয়াজ কিনে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করেছি। আজ ১০৩ থেকে ১০৫ টাকা পাইকারি কিনে ১১০ টাকা কেজি দরে বিক্রি করছি।

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, বাজারে দেশি পেঁয়াজের আমদানি কমে গেছে। চাহিদা অনুযায়ী পেঁয়াজ পাচ্ছি না। তাই দাম বেড়েছে। সরকার যদি এই মুহূর্তে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু করে, তাহলে দাম আবারও স্বাভাবিক হবে।

মোসলেম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়