ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

গোপালগঞ্জে মাদ্রাসা ছাত্রী ধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ১১ ফেব্রুয়ারি ২০২৪  
গোপালগঞ্জে মাদ্রাসা ছাত্রী ধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জের মুকসুদপুরে মাদ্রাসা শিক্ষক কর্তৃক মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী ধর্ষণের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন আয়োজন করা হয়।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে মুকসুদপুর সরকারি কলেজের সামনের সড়কে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় বিচারের দাবিতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করে মানববন্ধনকারীরা। এ মানববন্ধনে সরকারি মুকসুদপুর কলেজের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন। বাসদ সমাজতান্ত্রিক মহিলা ফোরামের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বাসদ সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জোন ইনচার্জ ও কেন্দ্রীয় সহ-সভাপতি মাহমুদা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বাসদ ফরিদপুর অঞ্চল কমিটির আহ্বায়ক মোসায়েদ হোসেন ঢালী, বিজ্ঞান আন্দোলন মঞ্চের ফরিদপুর জেলার আহ্বায়ক সজল বাড়ৈ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তা ও নেতৃবৃন্দ বলেন, দেশের বেশিরভাগ শ্রমজীবী পরিবারগুলো তাদের সন্তানদের মাদ্রাসায় পড়তে পাঠান একরকম বাধ্য হয়েই। কারণ বাবা-মা দুজনই কাজে বের হলে সন্তানকে দেখার কেউ থাকে না। তাই সারাদিন মাদ্রাসায় থাকলে একদিকে পড়াশোনাও হয় আবার ধর্মীয় চিন্তা থেকে নিরাপদ মনে করেন। কিন্তু মাদ্রাসাগুলোতে অনেক সময়ই ছোট ছোট ছেলে এবং মেয়েরা শারীরিক, মানসিক ও যৌন নিপীড়নের শিকার হয়। দেশের মানুষের ধর্মীয় বিশ্বাস এবং অর্থনৈতিক অস্বচ্ছলতাকে পুঁজি করে দিনের পর দিন কিছু লোক তাদের এই বিকৃত রুচির চর্চা চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রায় কোনো ঘটনারই বিচার বা শাস্তি পরিলক্ষিত হয় না।

বাদল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়