ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পটুয়াখালীতে এসএসসি পরীক্ষা দিচ্ছে ২৫ হাজারেরও বেশি শিক্ষার্থী 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১১:৩২, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
পটুয়াখালীতে এসএসসি পরীক্ষা দিচ্ছে ২৫ হাজারেরও বেশি শিক্ষার্থী 

সারা দেশের ন্যায় পটুয়াখালীতে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। সকাল থেকেই পরীক্ষা কেন্দ্রেগুলোর সামনে অভিভাবকদের উপস্থিতি লক্ষ করা গেছে। পরীক্ষার্থীদের তল্লাশি চালিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করানো হয়।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় জেলার ৬৮ টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়। এবার জেলায় পরীক্ষার্থী ২৫ হাজার ৫শ ৮৩ জন । 

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২৫ হাজার ৫শ ৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে এসএসসি পরিক্ষার্থী ১৫,৬৪৬ জন, দাখিল পরীক্ষার্থী ৭,৪৭৫ জন ও এসএসসি ভোকেশনালের পরীক্ষার্থী ২,৪৬২ জন। 

জেলার কলাপড়া উপজেলায় ৯টি কেন্দ্রে ২,৯৭৪ জন, রাঙ্গবালী উপজেলায় ৪টি কেন্দ্রে ১,২৭১ জন, গলাচিপায় ১০টি কেন্দ্রে ৩,৯৯৩ জন, দশমিনায় ৫টি কেন্দ্রে ২,২১০ জন, বাউফলে ১৪টি কেন্দ্রে ৫,৪৬৬ জন, দুমকিতে ৬টি কেন্দ্রে ১,৮৭০ জন মির্জাগঞ্জে ৫টি কেন্দ্রে ২,০৪৭ জন ও সদর উপজেলায় ১৫টি কেন্দ্রে ৫২৭৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।  

সুষ্ঠু ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা সম্পন্নের লক্ষে জেলার ৮টি উপজেলাকে ৫ ক্যাটাগরিতে ভাগ করে ৫টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া কেন্দ্রগুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের উপস্থিতি লক্ষ করা গেছে।  

পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা মুজিবুর রহমান জানান, মাঠে আমাদের ৫টি ভিজিলেন্স টিম কাজ করছে। আশা করছি নকলমুক্ত সুষ্ঠু পরিবেশে এসএসসি পরীক্ষা সম্পন্ন করতে পারবো। 

ইমরান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়