ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

এসএসসির প্রথম দিনে রাজশাহী বিভাগের ১১৮১ পরীক্ষার্থী অনুপস্থিত

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ১৫ ফেব্রুয়ারি ২০২৪  
এসএসসির প্রথম দিনে রাজশাহী বিভাগের ১১৮১ পরীক্ষার্থী অনুপস্থিত

রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলা প্রথম পত্রের পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষা চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে প্রথম দিনেই পরীক্ষা দেয়নি রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ১ হাজার ১৮১ জন পরীক্ষার্থী।

পরীক্ষা শেষে বিকালে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহী বোর্ডের অধীনে বিভাগের ৮ জেলায় এবার মোট পরীক্ষার্থী ১ লাখ ৮১ হাজার ৬৩৯ জন। এরমধ্যে ১ লাখ ৮০ হাজার ৪৫৮ জন পরীক্ষা দিয়েছে।

অন্য ১ হাজার ১৮১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে রাজশাহী জেলায় ২১৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৯২ জন, নাটোরে ১০৮ জন, নওগাঁয় ১৫৬ জন, পাবনায় ২১৭ জন, সিরাজগঞ্জে ১৯৩ জন, বগুড়ায় ১৫৭ জন ও জয়পুরহাটে ৪৪ জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়নি।

তিনি আরও জানান, বিভাগের ৮ জেলায় ২৬৬টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কোন পরীক্ষক কিংবা পরীক্ষার্থী বহিষ্কারও হয়নি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে বলেও জানান তিনি।

কেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়