ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নেত্রকোনায় ৯৬ ট্রান্সফরমার চুরি, কৃষক দিশেহারা 

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৫, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৩৮, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
নেত্রকোনায় ৯৬ ট্রান্সফরমার চুরি, কৃষক দিশেহারা 

দশ উপজেলাধীন নেত্রকোনা জেলায় ফসলের মাঠ থেকে গত সাত মাসে কৃষকের ৯৬টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত কৃষকেরা রীতিমতো দিশেহারা হয়ে পড়েছেন।

ভুক্তভোগী কৃষক ও সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগ বলছে, রাত জেগে গ্রামবাসী পাহারা দিয়েও কিছুতে পল্লি বিদ্যুতের ট্রান্সফরমার চুরি ঠেকানো যাচ্ছে না। এতে কৃষকের চাষাবাদে ব্যাঘাত ঘটছে।

নেত্রকোনা পল্লি বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাসুম আহমেদ জানান, গত বছরের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারির মধ্যে ৯৬টি ট্রান্সফরমার চুরি হয়েছে।

নেত্রকোনা সদর দপ্তরসহ ১০ উপজেলায় পল্লি বিদ্যুৎ সমিতির জোনাল ও সাব-জোনাল মিলিয়ে ১২টি অফিস রয়েছে। এরমধ্যে থেকে গত সাত মাসে সদর দপ্তর থেকে ১৩টি ট্রান্সফরমার চুরি হয়। এ ছাড়াও ট্রান্সফরমার মদন উপজেলায় ১০টি, মোহনগঞ্জ উপজেলায় একটি, দুর্গাপুর উপজেলায় ১৩টি, কেন্দুয়া উপজেলায় ১৭টি, কলমাকান্দা উপজেলায় ৫টি, বারহাট্টা উপজেলায় ২টি, পূর্বধলা উপজেলায় ২৫টি ও  শ্যামগঞ্জ উপজেলায় ১০টি ট্রান্সফরমার চুরি হয়। চুরি যাওয়া এ সব ট্রান্সফরমারের মূল্য ৫৯ লাখ ২৯ হাজার ৬৪১ টাকা।

জিএম মাসুম আহমেদ জানান, পল্লি বিদ্যুতের আওতায় তাদের ৬ লাখ ৩২ হাজার গ্রাহক রয়েছেন। আবাসিক, শিল্প, বাণিজ্যিক ও সেচ সবমিলিয়ে মাঠ পর্যায়ে স্থাপন রয়েছে ২৯ হাজার ট্রান্সফরমার। এরমধ্যে সেচের জন্য রয়েছে ১৬ হাজার।

ট্রান্সফরমার চুরির ঘটনায় তাৎক্ষণিক পুলিশকে অবগত করার আহ্বান জানিয়ে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান জানান, পুলিশ বিষয়টি বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে।
 

সেতু/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়