ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

‘বেশি ফাল পারিস না-পালাবার জায়গা পাবি না’

অমরেশ দত্ত জয়, চাঁদপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:১১, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
‘বেশি ফাল পারিস না-পালাবার জায়গা পাবি না’

‘বেশি ফাল পারিস না-পালাবার জায়গা পাবিনা’ গানটি সোশ্যাল মিডিয়ায় প্রচারের পর তা ভাইরাল হয়। সে থেকে শুরুর পর সোশ্যাল মিডিয়ার কল্যাণে চাঁদপুরের খাইরুল বাশার এখন জনপ্রিয় সংগীত শিল্পী।

শিল্পী জানালেন- তিনি ৪ শতাধিক গান লিখেছেন, এখন সেগুলোই গেয়ে চলেছেন। আর তা সোশ্যাল মিডিয়াতে ছাড়ছেন তারই বড় ছেলে শাওন ঢালী। 

খাইরুল বাশার বলেন, ২০২২ সালের ৭ আগস্ট ‘বেশি ফাল পারিস না-পালাবার জায়গা পাবিনা’ এই গানটি আমাদের ফেসবুক পেইজ থেকে ছাড়লে ভাইরাল হয়। সেখান থেকেই আমি জনপ্রিয়তা পেতে শুরু করি। বর্তমানে আমাদের কয়েকটি ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল আছে। যেখানে আমার গাওয়া গানগুলো ছেড়ে আমি আয় করছি। 

তিনি বলেন, আমার স্ত্রী শাহিনুর বেগম এবং কলেজ পড়ুয়া বড় ছেলে শাওন ঢালী ও চাকরিজীবী ছোট ছেলে শামীম ঢালীসহ পরিবারের সকলেই গান লিখতে ও গাইতে আমাকে উৎসাহ যোগাচ্ছে। 

খাইরুল বাশার বলেন, সমাজের দুঃখ সুখের কথা লিখে আমি নিজেই সেগুলোতে হারমোনিয়াম বাজিয়ে সুর দিয়ে নিজেই গান তৈরি করছি। আমাকে সহযোগিতা করছে ঢোলে হুমায়ন মোল্লা, জিপসীতে ছেলে শাওন এবং অন্যান্যভাবে ছোট ভাই আবুল বাশার।

চাঁদপুরের মতলব উত্তরের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য এবং দূর্গাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হাবিবুল্লা ঢালী তার বাবা ও মা খোদেজা বেগম। 

খাইরুল বাশার বলেন,  আমার গাওয়া গানগুলো বাস্তবমুখী লোকগান হওয়ায় দিনদিন জনপ্রিয়তার পাশাপাশি আয়ের উৎসও হচ্ছে। যদি আমাকে ভালো স্টেজ প্রোগ্রাম বা বড় কোন আসরে গানের জন্য ডাকা হয়, সেখানেও আমি গাইতে প্রস্তুত। আমি এখন শিশুদের জন্য বর্ণমালাভিত্তিক গানও লিখতে চাই এবং এভাবে স্রোতাদের মাঝে বেঁচে থাকার স্বপ্ন দেখছি।

খাইরুল বাশারের ছেলে শাওন ঢালী বলেন, আমি আমার বাবার প্রতিভা ছড়িয়ে দিতে অনলাইনে ফেসবুক পেইজ ও ইউটিউবে একাউন্ট খুলে প্রতিনিয়ত গান আপলোড করছি। এতে দর্শক স্রোতাদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আমার বাবা যাতে এভাবে গান গেয়ে সবার ভালোবাসা পায় সেটাই প্রত্যাশা করছি।

খাইরুলের গানে ঢোল বাজিয়ে সহযোগিতা করা হুমায়ন মোল্লা বলেন, আমি প্রথম থেকেই খাইরুলের সাথে রয়েছি। সে গান গায় আর আমি তার গানে ঢোল বাজিয়ে থাকি। এখন দিন দিন খাইরুল জনপ্রিয় হওয়ায় আমারও বেশ ভালো লাগছে।

খাইরুল বাশারের পিতা হাবিবুল্লা ঢালী এবং ছোট ভাই আবুল বাশার বলেন, আমরা গানপ্রিয় পরিবার। আমাদের পরিবারের সবাই গান গায় এবং গানের সাথে জড়িত। আমাদের পরিবারের খাইরুল গান গেয়ে জনপ্রিয় হচ্ছে দেখে আমরাও খুব গর্ববোধ করছি।

এদিকে সহযোগিতায় খাইরুলের পাশে দাঁড়িয়েছেন চাঁদপুরের জেলা কালচারাল কর্মকর্তা দিতি সাহা। তিনি বলেন, খাইরুলের মতো প্রতিভাদের সঠিক জায়গায় উপস্থাপনের পক্ষে আমরা কাজ করছি। আমরা তাদের প্রতিভা ছড়িয়ে দিতে প্রান্তিক পর্যায় থেকে তথ্য সংগ্রহ করছি।

/টিপু/


সর্বশেষ

পাঠকপ্রিয়