ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অতিরিক্ত যাত্রীবহনের দায়ে সেন্টমার্টিনগামী ২ জাহাজে জরিমানা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৪৪, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
অতিরিক্ত যাত্রীবহনের দায়ে সেন্টমার্টিনগামী ২ জাহাজে জরিমানা

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনগামী দুটি জাহাজকে অতিরিক্ত যাত্রীবহনের দায়ে জরিমানা করা করা হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজারের উখিয়ার ইনানী জেটিঘাটে পর্যটকবাহী জাহাজ বারো আউলিয়াকে ১ লাখ টাকা ও কর্ণফুলীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ। 

সালেহ আহমেদ জানান, তথ্য ছিল সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যাওয়া জাহাজে অতিরিক্ত যাত্রী নেয়ার কারণে পর্যটকদের মধ্যে প্রায় মারামারি হয়। জেলা প্রশাসকের নির্দেশে ইনানী জেটিঘাট এলাকায় পরিদর্শনে গিয়ে দেখা যায়, ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়েছে জাহাজ দুটি। আইন অনুযায়ী বারো আউলিয়া জাহাজকে ১ লাখ ও কর্ণফুলী জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সালেহ আহমেদ বলেন, ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নেয়ার অনুমতি নেই। অতিরিক্ত যাত্রী নেয়ার ফলে সমুদ্রে দুর্ঘটনা ঘটতে পারে। তাই এ জরিমানা করে দুর্ঘটনা এড়াতে তাদের সচেতন করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) থেকে মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে সীমান্ত নিরাপত্তায় টেকনাফ ঘাট থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল সাময়িক বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। কিন্তু ইনানী জেটিঘাট থেকে বারো আউলিয়া ও কর্ণফুলী জাহাজ দুটি চলার অনুমতি দেয়া হয়। এর ফলে সেন্টমার্টিনে টিকিটের দ্বিগুণ অতিরিক্ত দামে প্রতিদিন অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগ উঠে জাহাজগুলো বিরুদ্ধে।

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়