ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে একটি ইট ভাটায় দুই লাখ টাকা জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  
ঠাকুরগাঁওয়ে একটি ইট ভাটায় দুই লাখ টাকা জরিমানা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে অবৈধ ইট ভাটা পরিচালনার দায়ে এক ইট ভাটা মালিককে দুই লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে বৈধ কাগজপত্র তৈরি করতে ১ মাস সময় বেঁধে দেওয়া হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার দুওসুও ইউনিয়নের মেসার্স মিরাজ ব্রিকস ফিল্ড’র স্বত্বাধিকারী দানেশ আলীকে এ অর্থদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা।

তিনি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ ইট ভাটা পরিচালনার জন্য বৈধ কোনো কাগজপত্র নেই মেসার্স মিরাজ ব্রিকস ফিল্ড’র স্বত্বাধিকারী দানেশ আলীর। আমরা প্রাথমিকভাবে সতর্ক করার পরও কাগজপত্র প্রস্তুত করেনি। তাই বিকেলে অভিযান পরিচালনা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে আগামী ১ মাসের মধ্যে বৈধ কাগজপত্র দেখাতে না পারলে সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, এর আগেও ৩ বছর আগে পরিবেশ অধিদপ্তরের লোকজন এসে ২ লাখ টাকা জরিমানা করে মেসার্স মিরাজ ব্রিকস ফিল্ডের মালিককে ইট ভাটার কার্যক্রম বন্ধ করে স্থাপনা সরিয়ে নিতে বলেন। এরপরেও তিন বছর ধরে অবৈধভাবে ইট ভাটাটি পরিচালনা করে আসছিলেন ইট ভাটার মালিক দানেশ আলী।

উল্লেখ্য, বালিয়াডাঙ্গী উপজেলার ৮টি ইউনিয়নে ১৭টি ইট ভাটা রয়েছে। এর মধ্যে একটিরও বৈধ কাগজপত্র নেই।

হিমেল/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়