ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

শখের শতাধিক কবুতর পুড়ে মরল শত্রুর আগুনে

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:২৯, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
শখের শতাধিক কবুতর পুড়ে মরল শত্রুর আগুনে

রাজশাহীতে আব্দুল্লাহ আল মামুন নামে এক ব্যক্তির শখের শতাধিক কবুতর পুড়ে মারা গেছে। সৌখিন মানুষ মামুন তার ব্যবসায়িক কার্যালয়ের পাশে কবুতরের ঘর বানিয়েছেন। দুর্বৃত্তদের দেয়া আগুনে তার সব কবুতর পুড়ে মরে গেছে। তার ব্যবসায়িক কার্যালয়ও পুড়ে গেছে। 

মামুন রাজশাহীর কাটাখালী পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক। কাটাখালীর শ্যামপুর এলাকায় তার ব্যবসায়িক কার্যালয়। কার্যালয়ের সঙ্গে কবুতরের জন্য আলাদা ঘর। সোমবার (১৯ ফেব্রুয়ারি) ভোরে দুর্বৃত্তরা মামুনের কার্যালয়ে আগুন দেয়। এতে কার্যালয়ের পাশাপাশি কবুতরের ঘরটিও পুড়ে যায়। সেখানে থাকা শতাধিক কবুতরের একটিও বাঁচতে পারেনি।

সকালে সরেজমিন দেখা যায়, পোড়া ছাইয়ের ভেতর থেকে তখনও ধোঁয়া বের হচ্ছে। মামুনের কার্যালয় আর কবুতরের ঘরের চিহ্নমাত্র নেই। আসবাবপত্র, ব্যবসায়িক কাগজপত্র- সবই পুড়ে গেছে। শুধু আধপোড়া কিছু বাঁশ দাঁড়িয়ে আছে। কিছু পুড়ে মারা যাওয়া কবুতর এক জায়গায় জড়ো করে রাখা হয়েছে। বেশকিছু ছড়িয়ে-ছিটিয়ে আছে।

সেখানে আশপাশের উৎসুক মানুষ জড়ো হয়েছেন। তারা জানান, এখানে শতাধিক কবুতর ছিল। আগুনে সবগুলো জ্যন্ত পুড়ে মরেছে। এটির জন্যই তাদের বেশি খারাপ লাগছে।

কবুতরের মালিক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘কার্যালয়ে বঙ্গবন্ধু আর প্রধানমন্ত্রীর ছবি ছিল। বিভিন্ন আসবাবপত্র আর ব্যবসায়িক কাগজপত্র ছিল। সবই পুড়েছে। সঙ্গে পুড়ে মরেছে প্রিয় কবুতরগুলো। যারা জ্যন্ত কবুতর পুড়িয়ে মেরেছে, আমি তাদের শাস্তি চাই।’

মামুন আরও বলেন, ‘একটি ঘটনাকে কেন্দ্র করে পাশের বাড়িরই এক ব্যক্তি আমার কার্যালয় পুড়িয়ে দেয়ার হুমকি দেন। আমাকে মারধরের চেষ্টা করেন। সোমবার ভোরে আশপাশের লোকজন আমার বাড়ি গিয়ে কার্যালয়ে আগুন লাগার খবর দেন। পরে সবাই মিলে এসে আগুন নেভানোর আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।’ মামুন ধারণা করছেন, হুমকি দেয়া ব্যক্তিই কার্যালয় জ্বালিয়ে দিয়েছেন। বিষয়টি তিনি পুলিশকে জানিয়েছেন। এ নিয়ে মামলা করবেন।

জানতে চাইলে রাজশাহী মহানগরীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুর রহমান বলেন, এ রকম ঘটনার কথা তিনি শুনেছেন। তবে বিকেল পর্যন্ত থানায় লিখিত অভিযোগ আসেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়