ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গ্রাম পুলিশের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ২০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০২৪
গ্রাম পুলিশের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার

ইউপি সদস্য দবিরুল ইসলাম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় এক গ্রাম পুলিশকে মারপিটের অভিযোগে একই ইউনিয়নের ইউপি সদস্য দবিরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার(২০ ফেব্রুয়ারি) রাতে ইউপি সদস্য দবিরুলকে গ্রেপ্তার করা হয়। দিদারুল নেকমরদ ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য। 
আগের দিন রবিবার (১৯ ফেব্রুয়ারি) দবিরুল ইসলাম ও তার ছেলেকে আসামি করে রাণীশংকৈল থানায় একটি মামলা দায়ের করেন ৩নং ওয়ার্ডের গ্রাম পুলিশ শ্রী জগেন্দ্র নাথ রায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১ বছর আগে গ্রাম পুলিশ শ্রী জগেন্দ্র নাথ রায় ইএসডিও নামক একটি এনজিও থেকে ১ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। সময় পার হলেও ঋণের ৯ হাজার টাকা পরিশোধ করেননি জগেন্দ্র। পরে ইউপি সদস্য দবিরুলের মধ্যস্থতায় পাওনা ৯ হাজার টাকা এনজিওর ব্যবস্থাপকের হাতে তুলে দেন গ্রাম পুলিশ জগেন্দ্র। তবে ইএসডিও’র ব্যবস্থাপক সে টাকা জমা না করে, অন্যত্র বদলি হয়ে যায়। সেই কিস্তির টাকা পরিশোধের কোনো প্রমাণ ছিল না এই গ্রাম পুলিশের কাছে। তাই তাকে আবারো ৯ হাজার টাকা ইউএসডিও কর্তৃপক্ষকে জমা দিতে হয়। এদিকে নেকমরদ ইউনিয়ন পরিষদে এক সভায় ওই ব্যবস্থাপককে দেখতে পায় গ্রাম পুলিশ জগেন্দ্র নাথ। এই ঘটনা ইউপি সদস্য দবিরুলকে জানাতে গেলেই তর্ক-বিতর্কের এক পর্যায়ে ইউপি সদস্য দবিরুল ও তার ছেলে গ্রাম পুলিশ জগেন্দ্রকে মারধর করে। পরে স্থানীয়রা জগেন্দ্রকে উদ্ধার করে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এই বিষয়ে নেকমরদ ইউপি চেয়ারম্যান আবুল হোসেন বলেন, ঘটনাটি দুঃখজনক। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রাম পুলিশকে মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তাই অভিযুক্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে। 

হিমেল/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়