ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে প্রতীক পেলেন পাঁচ প্রার্থী

ময়মনসিংহ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে প্রতীক পেলেন পাঁচ প্রার্থী

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চলছে। 

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে নগরীর টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ শুরু হয়।

মেয়র পদে পাঁচজনের মধ্যে টেবিল ঘড়ি প্রতীক পেয়েছেন সদ্য পদত্যাগ করা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। অন্যান্যদের মধ্যে শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেকুল হক খান (টজু) পেয়েছেন হাতি প্রতীক, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম পেয়েছেন ঘোড়া প্রতীক, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক পেয়েছেন হরিণ প্রতীক এবং জাতীয় পার্টির প্রার্থী শহীদুল ইসলাম স্বপন মন্ডল পেয়েছেন লাঙ্গল প্রতীক।

এছাড়াও ৩২টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ১৪৯ জন এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ চলছে। এরমধ্যে ১১নম্বর ওযার্ডে সাধারণ কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একজন নির্বাচিত হয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সফিকুল ইসলাম।

এদিকে প্রতীক পেয়ে কর্মী সমর্থকদের নিয়ে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। 
 
প্রসঙ্গত, বর্তমান সিটি করপোরেশনে ৩৩টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং ১ লাখ ৭২ হাজার ৬১০ জন নারী। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯ জন। তারা আগামী ৯ মার্চ অনুষ্ঠিত এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১২৮টি ভোটে কেন্দ্রে ভোট প্রদান করবেন।

মিলন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়