ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

৪ ঘণ্টা পর সচল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৩৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
৪ ঘণ্টা পর সচল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া তারগাছ এলাকায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকের ধাক্কায় এক নারীশ্রমিক নিহতের ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছিলেন।

প্রায় ৪ ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২ টার দিকে এই মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে। এর আগে, সকাল ৮টার দিকে ওই দুর্ঘটনা ঘটে।

নিহত নারীশ্রমিকের নাম মোসাম্মৎ মনিরা বেগম (৩৫)। তিনি শরীয়তপুর জেলার সখিপুর থানার তালিতাকান্দি গ্রামের রুহুল আমিনের স্ত্রী। তিনি স্থানীয় লিজ কমপ্লেক্স গার্মেন্টসে কাজ করতেন ও পরিবার নিয়ে মহানগরীর তারগাছ এলাকায় রড ফ্যাক্টরি সংলগ্ন হাশেমের বাড়িতে ভাড়া থাকতেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন ওই নারী। সেসময় গাজীপুর সিটি কর্পোরেশনের একটি ময়লার গাড়ি ওই নারীকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় শ্রমিক নিহতের খবর ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন কারখানার শ্রমিকরা উত্তেজিত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে আসেন। পরে তারা মহাসড়ক অবরোধ করে অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করেন। এতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪ ঘণ্টা পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম বলেন, দুর্ঘটনায় এক নারীশ্রমিক মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করে রাখে এবং গাড়ি ভাঙচুর করে। পরে তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন: গাজীপুরে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়