ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

সাড়ে ৭ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৩৫, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
সাড়ে ৭ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক 

দিনাজপুরের পার্বতীপুরে লাইনচ্যুত মালবাহী ট্রেনের একটি বগি সাড়ে ৭ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। এর ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ১০মিনিটের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছেন পার্বতীপুর স্টেশনের মাষ্টার রেজাউল করিম। এর আগে, আজ সকাল পৌনে ৮টার দিকে দিনাজপুরের পার্বতীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়। 

জানা গেছে, চট্টগ্রাম থেকে গম ভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। সকাল পৌনে ৮টার দিকে গুলপাড়া এলাকায় পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে ১০ টার দিকে একটি টুল ভ্যান এসে বগিটি উদ্ধার কাজ শুরু করে। বিকেল ৩টা ১০মিনিটের দিকে লাইনচ্যুত বগিটি উদ্ধার হয়। এরপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরো পড়ুন:

ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী বলেন, ঘটনাস্থলে পৌঁছানোর পর ট্রেনের গতি কমে গেলে লাইনচ্যুতের বিষয়টি নজরে আসে। ঘটনাস্থলের লাইন গোলাই (অর্ধ চাঁদ আকৃতির) হওয়ায় এবং লাইনের স্লিপার পরিবর্তনের কাজ চলমান থাকায় দুর্ঘটনাটি ঘটে বলে ধারণা করা হচ্ছে।

পার্বতীপুর স্টেশনের মাষ্টার রেজাউল করিম বলেন, দুর্ঘটনার পরপরই লাইনচ্যুত বগি উদ্ধারের কাজ শুরু করা হয়। বিকেল ৩টা ১০মিনিটে উদ্ধার কাজ শেষ হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়