ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

দূব্যমূল্য নিয়ন্ত্রণে সবার সহযোগিতা প্রয়োজন: সমাজকল্যাণমন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  
দূব্যমূল্য নিয়ন্ত্রণে সবার সহযোগিতা প্রয়োজন: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দ্রব্যমূল্য যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সেজন্য সরকারের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সামনে রমজান আসছে, এ সময় যাতে মানুষ স্বস্তির মধ্যে থাকে তার জন্য সরকারের পাশাপাশি সবার সহযোগিতা প্রয়োজন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শহরের হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসন কাজ করবে। ব্যবসায়ী সমিতি যদি সঠিকভাবে কাজ করে তাহলে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা সম্ভব। এছাড়া, অন্য যেসব সমস্য রয়েছে সেগুলো নিয়ে সরকার কাজ করছে।

আরো পড়ুন:

তিনি আরও বলেন, আমরা ধর্ম পালনের ক্ষেত্রে ধর্মীয় পোশাকের ব্যাপারে যতটা মনোযোগী, তেমনি ধর্মীয় আচরণের ব্যাপারে আরেকটু মনোযোগী হই, তাহলে কিন্তু মজুতদারী থাকে না। অতিরিক্ত মুনাফার বিষয়টিও থাকে না। বিশেষ করে রমজান মাসে। রমজান সংযমের সময়। আমরা যেন সব ক্ষেত্রে অর্থাৎ ব্যবসায়ী, ক্রেতাসহ সবাই যেন সংযম করি।

দীপু মনি বলেন, ধর্ম হচ্ছে চর্চার বিষয়। আমি শুধু বাইরে পোশাকে দেখালাম, কিন্তু ধর্মের যে মূল মূল্যবোধ তার যদি চর্চা না করি, তাহলে আমরা খুব ভালো করতে পারব না। ধর্মীয় চর্চা যদি অব্যাহত রাখি তাহলে শুধু রোজার সময় নয়, সারা বছরও কিছু লোক মানুষকে যে কষ্ট দেয় সেটি আর করতে পারবে না। সবার সহযোগিতা এবং একসঙ্গে কাজ করতে হবে। শুধু সরকার একা কোনো কিছু করতে পারে না।

এসময় অন্যদের মধ্যে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

অমরেশ/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়