ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিএনপির আমলে আইন ও বিচার বিভাগের উন্নয়নে এক টাকাও বরাদ্দ হয়নি: আইনমন্ত্রী

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
বিএনপির আমলে আইন ও বিচার বিভাগের উন্নয়নে এক টাকাও বরাদ্দ হয়নি: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‌‌‘২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়েত জোট সরকারের আমলে এবং তত্ত্বাবধায়ক সরকারের সময়ে আইন ও বিচার বিভাগের উন্নয়ন খাতে এক টাকাও বরাদ্দ করা হয়নি। বর্তমান সরকারের সময়ে দেশের আইন বিভাগের উন্নয়নে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হচ্ছে, যার সুফল জনগণ পেতে শুরু করেছেন।’

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে পিরোজপুরের নবনির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন আইনমন্ত্রী।

মন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করার লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও স্বপ্ন ছিল সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় অন্যদের মধ্যে- পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ.ম রেজাউল করিম, পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন মহারাজ, (ভারপ্রাপ্ত) জেলা জজ মো. মোক্তাগীর আলম, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল ইসলমা এবং সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

গণপূর্ত বিভাগের অধীনে নির্মিত ৮ তলা বিশিষ্ট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভবনটি পৌর শহরের কৃষ্ণনগর ও জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন প্রায় এক একরেরও বেশি জায়গা নিয়ে নির্মাণ করা হয়েছে।

পিরোজপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সুলতান মাহমুদ সৈকত জানান, আট আদালত ভবনটি নির্মানে ব্যয় হয়েছে ৫৬ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার টাকা।

তাওহিদুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়