ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

শিবপুর উপজেলা পরিষদ নির্বাচন

আলোচনায় দেবর-ভাবির ভোটের লড়াই

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১২:২৬, ৩ মার্চ ২০২৪
আলোচনায় দেবর-ভাবির ভোটের লড়াই

ফেরদৌসি ইসলাম (বামে), সামসুল ইসলাম মোল্লা (ডানে)। ফাইল ফটো

আসন্ন শিবপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন দেবর-ভাবি। একই পরিবারের হলেও দুজনই নিজেদের তুলে ধরছেন ভিন্নভাবে। এ নিয়ে উপজেলা জুড়ে শুরু হয়েছে নানান আলোচনা।

সম্ভাব্য দুই প্রার্থী হলেন- নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লার সহধর্মিণী ও শিবপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ফেরদৌসি ইসলাম এবং সিরাজুল ইসলাম মোল্লার ভাই ও নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের ভাইস প্রেসিডেন্ট মো. সামসুল ইসলাম মোল্লা।

এরই মধ্যে, উপজেলার বিভিন্ন এলাকার সামাজিক অনুষ্ঠান, সভা-সমাবেশ, স্কুল-কলেজের অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন সম্ভাব্য দুই প্রার্থী।

নাম না প্রকাশের শর্তে শিবপুর উপজেলা আওয়ামী লীগের প্রবীণ এক নেতা বলেন, এক পরিবারেই এত জনপ্রতিনিধি, বাকিরা কী করবে? শিবপুরে কি আর যোগ্য লোক নেই। তাদের পরিবারের উচিত এখন অন্যদের সুযোগ দেওয়া। এ পরিবার থেকে এমপি, আবার উপজেলা চেয়ারম্যানও হতে হবে। এ নিয়ে তাদের মধ্যেই বিরোধ। দেবর-ভাবি দুজনই প্রার্থী হচ্ছেন। এটা ভালো দেখায় না।

আলতাফ হোসেন নামের এক শিক্ষক বলেন, এখনও নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। কিন্তু দেবর-ভাগির নির্বাচনী প্রচার-প্রচারণা দেখে মনে হচ্ছে পরশু নির্বাচন।

কামাল হোসেন নামের এক অটোরিকশাচালক বলেন, গাড়িতে যাত্রী উঠলেই দেবর-ভাবির নির্বাচন নিয়ে আলোচনা করে। চায়ের দোকানগুলোতেও আলোচনা তুঙ্গে। চায়ের চুমুকে কেউ বলে, ভাবি ভালো আবার কেউ বলে দেবর ভালো। জয়-পরাজয় যাই হোক ভোটের মাঠে দেবর-ভাবির লড়াইয়ে ভোটারদের মাঝে ব্যাপক উদ্দীপনা তৈরি করেছে।

নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের ভাইস প্রেসিডেন্ট মো. সামসুল ইসলাম মোল্লা বলেন, তফসিল এখনো ঘোষণা হয়নি। কিন্তু আমি প্রচার-প্রচারণা শুরু করেছি। শিবপুরবাসীর সঙ্গে পরিচিত হচ্ছি। সাধারণ মানুষকে জানান দিচ্ছি, আমি উপজেলা চেয়ারম্যান হিসেবে প্রার্থী।

তিনি আরও বলেন, দীর্ঘ ৫৪ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। দল ও দেশের জন্য জীবনের প্রায় সবটুকু দিয়েছি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দলের স্বার্থে অনেক ত্যাগ-তিতিক্ষা করেছি। যারা দল ও দেশের জন্য ত্যাগ-তিতিক্ষা করেন, তাদের একটা আকাঙ্ক্ষা থাকে জনপ্রতিনিধি হওয়া।

‘জনপ্রতিনিধি হলে একটু বৃহৎ আকারে জনগণের সাথে সম্পৃক্ত হওয়া যাবে, দেশের জন্য কিছু করা যাবে। সে দৃষ্টিকোণ থেকে এবার উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ - যোগ করেন তিনি।

শিবপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ফেরদৌসি ইসলাম বলেন, যেহেতু সংগঠন করি, এছাড়া শিবপুরে আমার ভালো একটা পরিচিতি আছে। শিবপুরের মানুষের কল্যাণে এবং উন্নয়নের জন্য নির্বাচনে অংশগ্রহণ করছি। শিবপুরকে চাঁদাবাজ ও সন্ত্রাসমুক্ত করতে চাই।

হৃদয়/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়