ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে ১০ জেলে আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ৫ মার্চ ২০২৪  
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে ১০ জেলে আটক

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে থেকে ১০ জেলে, ৪টি জেলে নৌকা ও আড়াই হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ কেজি মাছ আটক করেছে জেলা মৎস্য বিভাগ।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাসের নেতৃত্বে আটককৃতদের মধ্যে প্রাপ্ত বয়স্ক ৬ জনকে পাঁচ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা, দুটি নৌকা জব্দ এবং আটককৃত জাল মজু চৌধুরীর হাট এলাকায় প্রকাশ্যে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- হারুনুর রশিদ, মনির হোসেন, মুসলেহ উদ্দিন, হোসেন ও শাহিন।

নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ভোর রাতে জেলা মৎস্য বিভাগ ও মজু চৌধুরীর হাট নৌপুলিশ যৌথ অভিযান চালিয়ে নদীর মতির হাট এলাকা থেকে দু’টি ডিঙি নৌকা ও দু’টি বড় নৌকাসহ জেলে হারুনুর রশিদ, মনির হোসেন,মুসলেহ উদ্দিন, হোসেন, শাহিন, বিল্লাল, সবুজ, তারেক, হৃদয় ও সামছুকে আটক করে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস বলেন, চার জেলে- সবুজ, তারেক, হৃদয় ও সামছু অপ্রাপ্ত হওয়ায় তাদের দণ্ডাদেশ না দিয়ে মুচলেকা নিয়ে এবং দু’টি ডিঙি নৌকাকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আটককৃত জেলে হারুনুর রশিদ, মনির হোসেন, মুসলেহ উদ্দিন, হোসেন, শাহিন, বিল্লালকে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়ার পর তারা জরিমানা দিয়ে মুক্তি পেয়েছে। দু’টি বড় নৌকাকে জব্দ করার এবং আটক জাল প্রকাশ্যে পুড়িয়ে ফেলার নির্দেশ দিলে মজু চৌধুরীর হাট এলাকায় তা প্রকাশ্যে পুড়িয়ে ফেলা হয়। দণ্ডপ্রাপ্তরা তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিলাভ করে।

মজু চৌধুরীর হাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নদীতে মাছ ধরা নিষিদ্ধ থাকাকালীন সময় অভিযান ও আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা অব্যাহত রাখা হবে।

লিটন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়