ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

তথ্য-প্রমাণ থাকার পরও ত্বকী হত্যার বিচার হচ্ছে না: মেয়র আইভী

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ৬ মার্চ ২০২৪   আপডেট: ১৮:১৯, ৬ মার্চ ২০২৪
তথ্য-প্রমাণ থাকার পরও ত্বকী হত্যার বিচার হচ্ছে না: মেয়র আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডটি নারায়ণগঞ্জসহ সারা দেশবাসীর জন্য একটি মর্মান্তিক এবং দুঃখজনক ঘটনা। সারা পৃথিবীর বাংলা ভাষাভাষী সবাই জানেন এটা একটি নির্মম হত্যাকাণ্ড। নারায়ণগঞ্জবাসীসহ সবার দাবি ছিল, ত্বকী হত্যার বিচারটা যেন দ্রুত করা হয়। কিন্তু, কোনো এক অজানা কারণে সব তথ্য-প্রমাণ থাকা সত্ত্বেও সেই বিচার কাজটা হচ্ছে না। আমি সরকারের কাছে অনুরোধ করবো, যত প্রভাবশালী হোক না কেন, প্রকৃত খুনিকে বের করে ত্বকী হত্যার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে।’

বুধবার (৬ মার্চ) সকালে বন্দর উপজেলার মোল্লাবাড়ি এলাকায় সিরাজ শাহের আস্তানায় ত্বকীর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই কথা বলেন। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ত্বকীর বাবা সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, ত্বকীর ছোট ভাই মুহাম্মদ সাকি, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ, খবরের পাতার সম্পাদক মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল হক কাজল, সাবেক সভাপতি ভবানী শংকর রায়, গণসংহতি আন্দোলনের অঞ্জন, তরিকুল সুজনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা।

২০১৩ সালের ৬ মার্চ নিখোঁজ হয় ত্বকী। দুদিন পর শীতলক্ষ্যা নদীর একটি ঘাটে বস্তাবন্দি অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। ওই সময় এ নিয়ে নারায়ণগঞ্জে দুর্বার আন্দোলন গড়ে তোলেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। হত্যার বিচার চেয়ে তারা  আন্দোলনও করেন। গঠন করা হয় ত্বকী মঞ্চ।

অনিক/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়