ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে পাট দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৬ মার্চ ২০২৪   আপডেট: ১৯:১৩, ৬ মার্চ ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে পাট দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা ও র‌্যালির মধ্য দিয়ে জাতীয় পাট দিবস পালিত হয়েছে। বুধবার (৬ মার্চ) জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের যৌথ আয়োজনে দিবসটি পালন করা হয়। সভায় পাট পণ্যের ব্যবহার ও চাহিদা বৃদ্ধিতে গুরুত্বারোপ করেন বক্তারা। 

সকালে কালেক্টরেট চত্বর থেকে দিবসটি উপলক্ষে র‌্যালি বের করা হয়। সেটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ’ স্লোগানে আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আনিছুর রহমানের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আব্দুস সামাদ, ভারপ্রাপ্ত জেলা পাট উন্নয়ন কর্মকর্তা অজিত কুমার রায়, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) কেএম কাওছার হোসেন, নবাব অটো রাইস মিলের মালিক আকবর আলী, পাটজাত পণ্য ব্যবসায়ী মো. সেলিম রেজা প্রমুখ।

আলোচনা সভায় পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার বৃদ্ধির আহ্বান জানিয়ে বক্তরা বলেন, পাট ও পাট পণ্যকে বর্তমান প্রজন্মের কাছে পরিচিত করে তুলতে হবে। পলিথিনের ক্ষতিকর প্রভাব থেকে পরিবেশ রক্ষা করতে হবে। পাট চাষে কৃষকদের আরও বেশি উদ্বুদ্ধ করতে হবে। পাট পণ্যের ব্যবহার ও চাহিদা বৃদ্ধিতে কাজ করতে হবে একযোগে সবাইকে। 

মেহেদী/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়