ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গ্যাস সংযোগ পেলে নাটোরে আরেকটি শিল্পপার্ক করবে প্রাণ

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৬ মার্চ ২০২৪  
গ্যাস সংযোগ পেলে নাটোরে আরেকটি শিল্পপার্ক করবে প্রাণ

গ্যাস সংযোগ পেলে আগামী তিন বছরের মধ্যে নাটোরে আরও একটি শিল্পপার্ক স্থাপন করবে প্রাণ-আরএফএল গ্রুপ। সেখানে নুডলস, মসলা, সরিষার তেল ও ফিশ প্রসেসিং প্ল্যান্ট করার পরিকল্পনা রয়েছে গ্রুপটির।

বুধবার (৬ মার্চ) দুপুরে নাটোরে প্রাণ এগ্রো লিমিটেড কারখানার দুই যুগ পূর্তি উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক চৌধুরী কামরুজ্জামান কামাল এসব কথা বলেন।

চৌধুরী কামরুজ্জামান কামাল বলেন, নাটোরে গ্যাস সংযোগ পেলে বিনিয়োগের পথ আরও সুগম হবে। নাটোরের প্রশাসন, জনপ্রতিনিধি, স্থানীয় জনগণসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা পেলে এ জেলায় আরও ব্যবসা সম্প্রসারণ ও কৃষকদের কাছ থেকে আরও বেশি পরিমাণ কাঁচামাল ক্রয়ের পরিকল্পনা রয়েছে।‌ বর্তমানে নাটোরে প্রায় ১৩ হাজার চুক্তিভিত্তিক কৃষক প্রাণের জন্য আম, টমেটো, ডাল, বাদাম, মরিচ ও দুধ উৎপাদন করে। আগামীতে চিনিগুড়া চাল, হলুদ ও কাসাভাসহ আরও কয়েকটি পণ্য চুক্তিভিত্তিক চাষের আওতায় আনতে যাচ্ছে প্রাণ। এতে প্রাণের সঙ্গে এ জেলার আরও পাঁচ হাজার চুক্তিভিত্তিক চাষি যুক্ত হবে বলে জানান প্রাণের এই কর্মকর্তা।

তিনি বলেন, ২০০০ সালে নাটোরের একডালায় প্রাণ-এর কারখানা স্থাপিত হয়। প্রাণ-আরএফএল গ্রুপের দুই যুগের পথচলায় আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন ঘটেছে। এ পর্যন্ত নাটোরে প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপটি। এ সময়কালে প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান প্রাণ এগ্রো লিমিটেডের কারখানার ওপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জীবিকা নির্বাহ করছে এই জেলার প্রায় ২২ হাজার মানুষ। যারা পণ্য উৎপাদন, মৌসুমী কর্মকাণ্ড ও পণ্য সরবরাহসহ নানা কাজে যুক্ত।

মতবিনিময় সভায় প্রাণ এগ্রো লিমিটেড কারখানার জেনারেল ম্যানেজার হযরত আলী, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার তৌহিদুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

আরিফুল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়