ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

রাজশাহীতে ‘রোগী ধরা’ ১২ দালালের কারাদণ্ড

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ৭ মার্চ ২০২৪   আপডেট: ২০:৫৪, ৭ মার্চ ২০২৪
রাজশাহীতে ‘রোগী ধরা’ ১২ দালালের কারাদণ্ড

রাজশাহীতে ‘রোগী ধরা’ ১২ দালালকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তিনটি রোগ নির্ণয় কেন্দ্রকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অপর একটি রোগ নির্ণয় কেন্দ্র সিলগালা করা হয়েছে। 

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-৫ এর পক্ষ থেকে এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃত ১২ জনকে তিন থেকে সাতদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এরা হলেন- জামাল হোসেন (৪০), সাবজাল হক (৫২), মো. মোতাসসিম ওরফে রূপক (৩২), রনি শেখ (২৫), মো. সজল (৪২), শাহিন আলম পিয়াস (২৪), আব্দুল জলিল (৫৫), রাজন আলী (৩৫), মো. মুরসালিন (২৪), আহমদ আলী (৩০), রয়েল হোসেন অপু (৩২) ও সোহেল রানা (২৪)।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, এরা রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ফুসলিয়ে বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও রোগ নির্ণয় কেন্দ্রে নিয়ে যেতেন। হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়।

এছাড়া র‌্যাবের এই দল বিভিন্ন রোগ নির্ণয় কেন্দ্রে অভিযান চালায়। এসময় নানা অনিয়মের অভিযোগে নগরীর লক্ষ্মীপুর এলাকার আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. ডাবলুকে ৫০ হাজার টাকা, রাজশাহী কিডনী ডায়ালাইসিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক বাচ্চু রহমান ২০ হাজার টাকা এবং মেডিকো ডায়াগনস্টিক সেন্টারের মালিক উম্মে মনিরাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর সানবিম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে।

কেয়া/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়