ঢাকা     মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৫ ১৪৩১

কিশোরগঞ্জে ২০তম ছড়া উৎসব শুরু 

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ৭ মার্চ ২০২৪  
কিশোরগঞ্জে ২০তম ছড়া উৎসব শুরু 

‘আমরা বাঙালি, আমরা মুক্ত; সীমানা ছাড়িয়ে অন্তরে যুক্ত’— প্রতিপাদ‌্য সামনে রেখে কিশোরগঞ্জে শুরু হয়েছে তিন দিনব‌্যাপী ২০তম ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলা।

বৃহস্পতিবার (০৭ মার্চ) ‍দুপুরে শহরের সমবায় কমিউনিটি সেন্টারে জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন শিশু সাহিত‌্যিক আখতার হুসেন। এর আগে সকালে বর্ণাঢ‌্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

আহমেদ উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র মাহমুদ পারভেজ, কবি ডা. সুলতানা রাজিয়া, কবি ফাতেমা হক, ভারতের শিশু সাহিত‌্যিক স্বপন কুমার রায়, ভুটানের কবি ছত্রাপতি ফুয়েল ও নেপালের কবি রাজেন্দ্র গোরাগাই। স্বাগত বক্তব‌্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ‌্যাপক মো. আবুল কাশেম।

তিন দিনব‌্যাপী উৎসবে স্বরচিত ছড়া ও কবিতা আবৃতি, আলোচনা, শিশু কিশোর সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, বাউলগানসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কিশোরগঞ্জ ছড়া উৎসব পরিচালনা পর্ষদের আয়োজনে এ উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল ও ভুটানের কবি, ছড়াকার, লেখক ও সাহিত‌্যিকরা অংশ নিচ্ছেন।
 

রুমন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়