ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইউপি চেয়ারম্যানকে হুমকির অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ৮ মার্চ ২০২৪  
ইউপি চেয়ারম্যানকে হুমকির অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

পাবনার সুজানগরে নির্বাচনী প্রাক প্রচারণা ঘিরে এক ইউপি চেয়ারম্যানকে হুমকি ধামকি দেওয়ার অভিযোগ উঠেছে পাবনার সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাবের বিরুদ্ধে।

শুক্রবার (৮ মার্চ) সকালে সুজানগরের হাটখালি ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ আহমেদ খানকে তার বাড়িতে গিয়েই হুমকি দেওয়ার এই অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অভিযুক্ত আব্দুল ওহাব আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে নির্বাচনি প্রাক প্রচারণা চালাতে হাটখালির কামালপুর এলাকায় যান আব্দুল ওহাব ও তার নেতাকর্মীরা। এলাকার স্থানীয়দের মাঝে ভোট প্রার্থনা শেষে স্থানীয় চেয়ারম্যান ফিরোজ আহমেদ খানের বাড়িতে যান আব্দুল ওহাব। এ সময় চেয়ারম্যানকে তার পক্ষে ভোট করার জন্য আহ্বান জানান তিনি। এতে চেয়ারম্যান রাজি না হলে উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এতে ক্ষিপ্ত হয়ে ফিরোজ আহমেদ খানকে নানা হুমকি ধামকি দেন আব্দুল ওহাব।

এ বিষয়ে ভুক্তভোগী ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ খান বলেন, আব্দুল ওহাব ও তার ক্যাডার বাহিনী অতর্কিতভাবে আমার বাড়ির উপর এসে আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। তার পক্ষে ভোট না করায় আমাকে বাড়ির বাইরে বের হলে হত্যা করা হবে বলে হুমকি দিয়েছেন। আমি এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দিবো।

তবে হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওহাব বলেন, আমরা উনার (ফিরোজ আহমেদ খান) কাছে উনার বাড়িতে ভোট চাইতে গিয়েছিলাম। উনি তখন বললেন, তাদের কাছে নাকি আমার ভোট চাওয়া ঠিক না। উনি যদি বলেন তাহলে নাকি ওই এলাকার লোক আমার পক্ষে ভোট করবে না। এসব নিয়ে উনার লোকজন আর আমার লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। কিন্তু কোনো হুমকি দেওয়া হয়নি। উনিই হুমকি দিয়ে বলেছেন, আমাকে ওখানে ঢুকতে দেবেন না, তখন আমিও বলেছি তাহলে উনাকেও কোথাও যেতে দেবো না।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন বলেন, এখানো আমি লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে চেয়ারম্যানকে হুমকি দেওয়ার প্রতিবাদে শুক্রবার বিকেলে হাটখালির কামালপুর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। এতে উপস্থিত ছিলেন হাটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ খান, হাটখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আজহার আলী শেখ, সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সরদার আব্দুর রউফ, সুজানগর পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, উপজেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক রেজা মন্ডল, সুজানগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আমিরুল ইসলাম, হাটখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল ইসলাম রিপন, হাটখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাতেন পাপ্পু, হাটখালী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শুরমান মেম্বার, যুবলীগ নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

শাহীন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়