ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নড়াইলে পৃথক অগ্নিকাণ্ডে মারা গেছে ৫ গরু ও ৪ ছাগল

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ১০ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৫২, ১০ মার্চ ২০২৪
নড়াইলে পৃথক অগ্নিকাণ্ডে মারা গেছে ৫ গরু ও ৪ ছাগল

নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ও জয়পুর ইউনিয়নের দুটি বাড়িতে আগুন লেগে পাঁচটি গরু ও চারটি ছাগলের মৃত্যু হয়েছে। একই সঙ্গে পুড়ে গেছে বিভিন্ন মালামাল। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। লোহাগড়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা সোহাগুজ্জামান আগুনের তথ্য নিশ্চিত করেছেন।

লোহাগড়া ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার (৯ মার্চ) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার কাশিপুর ইউনিয়নের গিলাতলা গ্রামের কৃষক আকিজ খানের গোয়াল ঘরে আগুন লাগে। বাড়ির মালিকসহ স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে তারা লোহাগড়া ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস আগেই আগুনে গোয়াল ঘরে থাকা চারটি গরু পুড়ে মারা যায়।

কৃষক আকিজ খান বলেন, আগুনে তার প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে, একইদিন রাত সাড়ে ৯টার দিকে উপজেলার জয়পুর ইউনিয়নের মরিচ পাশা গ্রামের ভ্যান চালক ইসহাক সরদারের গোয়াল ঘরে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ইসহাক সরদারের তিনটি ঘর ও গোয়াল ঘরে থাকা একটি গরু ও চারটি ছাগলসহ অন্যান্য মালামাল পুড়ে যায়।

ইসহাক সরদার জানান, রাতে গোয়ালঘরে মশার কয়েল জালিয়ে রাখি। রাতে গরুর ডাক শুনে ঘর থেকে বেরিয়ে এসে দেখি গোয়ালঘরে আগুন জ্বলছে। আমার চিৎকার ও মসজিদে মাইকিং করায় গ্রামের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে আমার একটি গরু, চারটি ছাগল এবং তিনটি ঘর পুড়ে যায়। আগুনে আমার ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শরিফুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়