ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

চাকরি না করে উদ্যোক্তা হলেন মিজান

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ১০ মার্চ ২০২৪   আপডেট: ১৯:৪০, ১০ মার্চ ২০২৪

সাফল্যের সঙ্গে এমবিএ শেষ করে চাকরির জন্য বসে না থেকে উদ্যোক্তা হলেন মেধাবী ছাত্র মিজানুর রহমান। তিনি চাঁদপুর শহরের হাকিম প্লাজার দ্বিতীয় তলায় এমআরবি জেন্টস ফ্যাশন নামে ছেলেদের জন্য দিয়েছেন একটি পোশাকের দোকান।

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় দোয়া ও মোনাজাত শেষে ফিতা কেটে ফ্যাশনটির উদ্বোধন করা হয়।

জানা যায়, দোকানটির পরিচালক মিজানুর রহমান চাঁদপুরের ফরিদগঞ্জের পূর্ব বালিথুবা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা। শামছুল হক ভূঁইয়া ও পারভীন বেগমের চার ছেলে-মেয়ের মধ্যে তিনি সবার ছোট। তিনি চাঁদপুর সরকারি কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে ২০১৭ সালে ব্যবস্থাপনা বিভাগ থেকে বিবিএ এবং ২০১৮ সালে এমবিএ শেষ করেন। এরপর চাকরির জন্য কিছু জায়গায় চেষ্টা করলেও এখন তিনি সফল উদ্যোক্তা হতে এ দোকান দিলেন।

এমআরবি জেন্টস ফ্যাশনের পরিচালক মিজানুর রহমান বলেন, সোনার হরিণ সরকারি চাকরি ছাড়াও সফলতার বহু পথ ও মাধ্যম রয়েছে। পোশাকের দোকান দিয়ে সেই উদাহরণই তৈরি করতে আমি উদ্যোক্তা হওয়ার পথে নামলাম। আমার এখানে ভালো ভালো ব্রান্ডের পণ্য রয়েছে। ঈদসহ বিভিন্ন সময়ে এখানে কেনাকাটা করতে সকলকে আমন্ত্রণ জানাচ্ছি।

উদ্বোধনকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান বলেন, মেধাবী ছাত্র মিজানকে সফল দেখতে তার দোকান উদ্বোধন করে তাকে শুভেচ্ছা জানাতে এসেছি। যেকোন ছেলেকেই সমাজে প্রতিষ্ঠিত হতে হলে পরিশ্রমের বিকল্প নেই। আমি চাই মিজান সফল হউক এবং অন্যদের কাছে আইকন উদ্যোক্তা হয়ে উঠুক।

এসময় ফরিদগঞ্জ উপজেলার পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তছলিম আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি হাবিবুর রহমান বেপারী, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল হোসাইন,সাধারণ সম্পাদক সাইফ হোসাইন প্রমূখ উপস্থিত ছিলেন।

/অমরেশ/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়