ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ড্রেজিং করতে এসে ক্রেন ডুবল কর্ণফুলী নদীতে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ১০ মার্চ ২০২৪  
ড্রেজিং করতে এসে ক্রেন ডুবল কর্ণফুলী নদীতে

নাব্যতা সংকট দূরীকরণে নদী খনন করতে গিয়ে ডুবে যাওয়া ক্রেন।

কর্ণফুলী নদীর নাব্যতা সংকট দূর করতে চন্দ্রঘোনা-রাইখালী ফেরিঘাটে রাঙ্গুনিয়া অংশে ড্রেজিং করতে এসে সড়ক ও জনপথ বিভাগের একটি ক্রেন পানিতে পড়ে ডুবে গেছে।

রোববার (১০ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে ফেরির উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ক্রেনটি নদীতে পড়ে যায়। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রাঙামাটি জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রবিউল আউয়াল বলেন, আমি বর্তমানে ফেরিঘাটে আছি । ক্রেনটি দ্রুত উদ্ধারের জন্য চট্টগ্রাম থেকে যন্ত্রপাতি নিয়ে আসা হচ্ছে। ক্রেনটি উদ্ধারের পর নদীর ড্রেজিংয়ের কাজ শুরু হবে।

প্রসঙ্গত, নাব্যতা সংকট ও জোয়ার ভাটার কারণে প্রায় সময় বন্ধ রাখতে হচ্ছে কাপ্তাই ও রাঙ্গুনিয়া উপজেলাধীন কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা- রাইখালী রুটে ফেরি চলাচল। এতে দীর্ঘ সময়ের জন্য রাঙামাটির সাথে বান্দরবান ও চট্রগ্রামের যোগাযোগ ব্যবস্থায় বিড়ম্বনার সৃষ্টি হয়। ফলে বিভিন্ন স্থান থেকে সড়ক পথে ফেরি যোগে পার হতে আসা শত শত যানবাহন চালক এবং যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

কর্ণফুলী নদীতে ড্রেজিং’র জন্যে রোববার (১০ মার্চ) ভোর ৬টা হতে বুধবার (১৩ মার্চ) ভোর ৫টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয় রাঙামাটি জেলা সড়ক ও জনপদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে।

বিজয়/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়