ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মুন্সীগঞ্জে ছেলেকে হত্যার দায়ে মা ও বাবার যাবজ্জীবন কারাদণ্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১০ মার্চ ২০২৪  
মুন্সীগঞ্জে ছেলেকে হত্যার দায়ে মা ও বাবার যাবজ্জীবন কারাদণ্ড

মুন্সীগঞ্জে ছেলেকে হত্যার দায়ে মা ও বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১০ মার্চ) দুপুর ১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আখতার ভূঁইয়া এ রায় ঘোষণা করেন। দণ্ডবিধির অপর ২০১ ধারায় ৫ বছরের সশ্রম করাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী এলাকার মো. লোকমান শিকদারের ছেলে শামিম শিকদার (৪০) ও তার স্ত্রী হাসিনা বেগম (৩৮)।

আসামি শামিম শিকদারকে গ্রেপ্তারের পর থেকে পুলিশ হেফাজতে ছিলো। আজ তাকে আদালতে হাজির করা হয়েছে। রায় ঘোষণার পর তাকে পুনরায় কারাগারে পাঠানো হয়েছে। এসময় অপর আসামি হাসিনা বেগম জামিনে মুক্ত থেকে আদালতে হাজির হয়। রায়ের পর তাকেও কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মোজাফ্ফর আলী।

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৮ জানুয়ারি সকাল ৯টার সময় গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়ন বাজার হোসেন্দী (শেখেরবাড়ী) সাকিনস্থ বাদীর বাড়ির পিছনে ডোবায় বাদীর ভাই মো. হাসান’র (২০) অর্ধগলিত লাশ ভেসে ওঠে। এসময় বাদীসহ অন্যান্যরা লাশ দেখে থানায় সংবাদ দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

এর আগে ২০২০ সালের ২০ ডিসেম্বর রাত আনুমানিক ১০টার সময় বাদীসহ তার পরিবারের লোকজন রাতের খাবার খাওয়ার শেষে বাবা-মা, ছোট বোন ঘরে ঘুমিয়ে পরে এবং আমার ভাই হাসান একা পাশের বসত ঘরে ঘুমায়। এদিন রাত ৩টার দিকে বাদীর ছোট বোন শিলা প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাহিরে গেলে বাদীর ভাই হাসান তাকে ডাক দিয়ে বসত ঘরে নেয়। বাদীর ভাই বোনকে চাপিয়া ধরিলে বোন চিৎকার দেয়। বোনের চিৎকার শুনে বাদীর বাবা-মা উক্ত ঘরে যায়। এসময় বাদী ও তাহাদের পিছনে পিছনে যায় এবং ঘটনা দেখে। বাবা, মা ও বোন মিলে বাদীর ভাইকে খাটের উপর শুইয়ে বাদীর বাবা বালিশ দিয়ে ছেলে হাসানের মুখ চেপে ধরে শ্বাসরোধ করে। এসময় হাসানের মা পা চেপে ধরে। হাসানের বোন ছুড়ি দিয়ে হাসানের পুরুষাঙ্গ কেঁটে ফেলে। এরপর মৃত্যু নিশ্চিত করে লাশ গোপন করার উদ্দেশ্যে বাড়ির পিছনে ডোবায় কচুরীপানার নিচে লুকিয়ে রাখে।

এ ঘটনায় আসামিদের অপর ছেলে মো. হোসেন বাদী হয়ে গজারিয়া থানায় গেলে ২০২১ সালের ৯ জানুয়ারি ভাই হত্যার মামলা করলে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে। পরে আসামি শামিম শিকদার আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেন। এ ঘটনায় মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামিদের দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের কৌসুলি অ্যাডভোকেট অজয় কুমার চক্রবর্তী বলেন, আপন ছেলেকে মা ও বাবা হত্যা করায় ছেলে বাদী হয়ে গজারিয়া থানায় হত্যা মামলা করে। এ ঘটনায় আদালত মা ও বাবাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ অপর দণ্ডবিধি ২০১ ধারায় দোষী সাব্যস্ত করে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আদালতের রায়ে আমরা রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

রতন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়