ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পৌর মেয়রের বিরুদ্ধে জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১১ মার্চ ২০২৪  
পৌর মেয়রের বিরুদ্ধে জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

পটুয়াখালীর কুয়াকাটা পৌর মেয়রের বিরুদ্ধে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

সোমবার (১১ মার্চ) সকালে কুয়াকাটা পৌরসভায় মেয়র আনোয়ার হাওলাদার নিজে উপস্থিত থেকে চাল বিতরণে এ অনিয়ম করেন। এসময় অনেক নিবন্ধিত জেলে চাল না পেয়েও ক্ষোভ প্রকাশ করেন।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই কুয়াকাটা পৌরসভার সামনে ভিড় করে আছেন হাজারো জেলে। ৮০ কেজি করে সরকারি বরাদ্দ আসলেও অনেক জেলে পেয়েছেন ৪০ কেজি। আবার অনেকে পেয়েছেন ৫০ কেজি। অনেকের নাম আবার জেলে তালিকায় অর্ন্তভুক্ত হওয়া সত্ত্বেও চাল না পেয়ে ফিরেছেন খালি হাতে। জেলেদের অভিযোগ, তাদের চাল না দিয়ে দেওয়া হয়েছে মেয়র ও কাউন্সিলদের স্বজনদের।

কুয়াকাটা পৌরসভার ১নং ওয়ার্ডের জেলে আব্দুল্লাহ ও ইব্রাহিম খাঁ জানান, আমরা ১২ মাস সাগরে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করি। আমরা দুজনই জেলে তালিকায় অন্তর্ভুক্ত আছি। কিন্তু আজ আমরা চালের জন্য পৌরসভায় গিয়ে ফিরে এসেছি। কাউন্সিলর সাহেব আমাদের চাল দেয়নি। আজ যারা চাল পেয়েছে আপনারা খুঁজে দেখেন এর মধ্যে অনেকেই কাউন্সিলরের আত্মীয়স্বজন, ভ্যানওয়ালা ও মুদি দোকানী রয়েছেন। আমাদের উপর অবিচার করা হয়েছে।

৪নং ওয়ার্ডের আবদুস সালাম বলেন, আমাকে আজ ৮০ কেজি চাল দেওয়ার কথা ছিলো। কিন্তু দেওয়া হয়েছে ৫০ কেজি। বাকি চাল কি করছে সেটা বলতে পারছি না। কাউন্সিলর ব্যস্ত থাকায় তার সঙ্গে কথাও বলতে পারিনি।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, আমার এলাকায় নিবন্ধিত ১৩০০ জন জেলে রয়েছে। কিন্তু চাল এসেছে ৮০০ জনের। জেলেরা সবাই ভাগ করে চাল নিয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। জেলেদের চাল বিতরণে অনিয়ম করলে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

ইমরান/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়