ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

জলদস্যুর হাতে জিম্মি: নোয়াখালীতে রাজুর বাড়িতে আহাজারি

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ১৮:৪৪, ১৩ মার্চ ২০২৪
জলদস্যুর হাতে জিম্মি: নোয়াখালীতে রাজুর বাড়িতে আহাজারি

ছেলে জিম্মির খবরে রাজুর মা দৌলত আরা বেগমের কান্না থামছে না

ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের কবলে পড়া এমভি আব্দুল্লাহ নামের জাহাজের ২৩ নাবিকের মধ্যে দুই জনের বাড়ি নোয়াখালী জেলায়। তারা হলেন- মোহাম্মদ আনোয়ারুল হক রাজু (২৭) ও মোহাম্মদ সালেহ আহমেদ। এদের মধ্যে একজন জাহাজটিতে নাবিক এবং অন্যজন ফাইটার হিসেবে কাজ করছেন। 

জিম্মি নাবিকদের মধ্যে মোহাম্মদ আনোয়ারুল হক রাজু নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রামপুর গ্রামের আজিজুল হক মাস্টারের ছেলে। ফাইটার মোহাম্মদ সালেহ আহমেদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

একমাত্র ছেলে মোহাম্মদ আনোয়ারুল হক রাজু জলদস্যুর হাতে জিম্মি জানতে পারার পর থেকে তার পরিবারের সদস্যদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। ঘটনা জানার পর থেকে পরিবারের সদস্যরা আহাজারি করছেন।  

জিম্মি নাবিকের বাবা আজিজুল হক মাস্টার বলেন, রাজু সাত বছর ধরে জাহাজে নাবিক হিসেবে কাজ করছে। তারা দুই ভাই ও এক বোন। রাজু সবার ছোট। গত বছর ছুটিতে বাড়িতে এসেছিল। চার মাস আগে সে পুনরায় জাহাজের কাজে যোগ দেয়।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ঘটনাটি জানার পর জেলা পুলিশ জাহাজে কর্মরত নোয়াখালীর বাসিন্দাদের পরিচয় জানার চেষ্টা করে। রাজুর পরিচয় নিশ্চিত হলেও অপর জিম্মি সালেহ আহমেদের বিস্তারিত পরিচয় জানতে আমরা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছি।

সুজন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়