ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

বাজার পরিদর্শনে ডিসি, দোকান বন্ধ করে পালালো ব্যবসায়ীরা

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১৩ মার্চ ২০২৪  
বাজার পরিদর্শনে ডিসি, দোকান বন্ধ করে পালালো ব্যবসায়ীরা

রমজান মাস উপলক্ষে নারায়ণগঞ্জে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসক ও জেলা পুলিশ পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করেছে। বুধবার (১৩ মার্চ) দুপুরে নগরীর দিগু বাবুর বাজার ও নিতাইগঞ্জ এলাকায় মনিটরিংয়ে যান তারা। মুদি দোকান, কাঁচা বাজার, মাছ ও মাংসের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন তারা। এসময় কিছু দোকানী প্রশাসনের উপস্থিতি টের পেয়ে দোকান তালা লাগিয়ে পালিয়ে যান। 

বাজার পরিদর্শনকালে জেলা প্রশাসক মো. মাহমুদুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু বিভিন্ন দোকানের ভেতরে প্রবেশ করে চাল, ডাল, খেজুরসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের সঠিক দাম যাচাই বাছাই করেন। কিছু দোকানদার পাইকারি ডাল কেনার রশিদ দেখাতে না পারায় তাদের দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া, প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙানোর জন্য নির্দেশনা দেন তারা।

অভিযান চলাকালে খেসারির ডাল বিক্রিতে অস্বাভাবিক মুনাফা করায় কুমিল্লা ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানের মালিক বিকাশ দেবনাথকে কৃষি বিপনন আইন, ২০১৮ অনুযায়ী ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হক বলেন, আমরা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছি। রমজানে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সে বিষয়টি নিয়ে কথা বলেছি। সেই ধারাবাহিকতায় আমরা বাজার পরির্দশন করেছি। বাজারে খেসারির ডালের দাম একটু বেশি। আমরা মুরগি ও গরুর মাংসের বাজারেও গিয়েছিলাম। আমরা পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের পণ্যের রশিদ এবং পণ্য তালিকা দোকানে টাঙানো আছে কিনা দেখছি। 

তিনি আরও বলেন, কোনো ব্যবসায়ী যাতে অসাধু উদ্দেশ্যে মূল্য বৃদ্ধি না করতে পারে সেই বিষয়ে আমাদের মনিটরিং অব্যহত থাকবে। আমরা বাজারে আসলে কিছু দোকানদার পালিয়ে যায়। তাদের হয়তো কোন অনিয়ম থাকতে পারে। আমাদের প্রশাসনের ছায়া তদন্ত থাকবে, এছাড়া পুলিশের গোয়েন্দা সংস্থারা থাকবে। সবাই তদন্ত করে দেখছেন, কেউ বাজারে পণ্যের দাম বৃদ্ধি করেন কিনা।

এসময় অন্যদের উপস্থিত ছিলেন- জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মো. তরিকুল ইসলাম, ডিএসডি অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহান সরকার, ক্যাব নারায়ণগঞ্জের যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন রবিন ও জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনিক/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়