ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

কুমিল্লায় ভুল প্রশ্নে শিক্ষক নিবন্ধন পরীক্ষা নেওয়ার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ১৫ মার্চ ২০২৪  
কুমিল্লায় ভুল প্রশ্নে শিক্ষক নিবন্ধন পরীক্ষা নেওয়ার অভিযোগ

কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরীক্ষা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষার্থীরা বলেছেন, ভুল প্রশ্নে এনটিআরসিএ-২০২৩ পরীক্ষা নেওয়ার কারণে তারা বিড়ম্বনায় পড়েছেন। শুক্রবার (১৫ মার্চ) সকালে এই পরীক্ষা নেওয়া হয়।

কয়েকজন পরীক্ষার্থী জানান, আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে সাধারণ স্কুল পর্যায়ের পরীক্ষায় বিতরণ করা হয় করিগরি/ইবতাদিয়া বিভাগের প্রশ্ন। পরীক্ষার্থীরা এ বিষয়টি সংশ্লিষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত ইনভিজিলেটরদের (শিক্ষকদের) দৃষ্টি আকর্ষণ করলেও তারা বিলিকৃত ভুল প্রশ্নে পরীক্ষা চালিয়ে যান। এতে বিষয় ভিত্তিক পার্থক্য থাকার কারণে বিভ্রান্তিতে পড়েন পরীক্ষার্থীরা। পরীক্ষা শেষে ভুক্তভোগীরা কুমিল্লা টিচার্স ট্রেইনিং কলেজের অধ্যক্ষের কক্ষের সামনে উপস্থিত হয়ে বিষয়টির প্রতিবাদ জানান। 

ভুক্তভোগী পরীক্ষার্থী সুজন বলেন, প্রথমে হল কর্তৃপক্ষ ভুল প্রশ্ন দেবার বিষয়টি অস্বীকার করলেও পরীক্ষার শেষে দেখা যায়, সাধারণ স্কুল পর্যায়ের প্রশ্নের জায়গায় কারিগরি ইবতেদায়ি পর্যায়ের প্রশ্ন অদল বদল হয়েছে। এতে করে ওই কেন্দ্রের ১০১, ৩১১, ৩১২ ও ৩১৩ তম কক্ষের পরীক্ষার্থীরা ভোগান্তির শিকার হন। 

কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ রাজিয়া সুলতানার বলেন, বিষয়টি দেখার জন্য তিনি ম্যাজিস্ট্রেট কে জানিয়েছেন। তিনি ব্যবস্থা নেবেন।

কুমিল্লা সদর দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম বলেন, বিষয়টি  এনটিআরসি কর্তৃপক্ষের নজরে আনা হবে। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করা হবে।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়