ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণ করছে’ 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ১৭ মার্চ ২০২৪  
‘যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণ করছে’ 

যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণের সিন্ডিকেট করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (১৭ মার্চ) বিকেল ৩টায় কক্সবাজারে বিএনপির কারা নির্যাতিতদের সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপির এই নেতা। 

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে ক্ষমতাসীনরা। তখনই ডলারের দাম বেড়েছে। এর ফলে প্রভাব পড়েছে দ্রব্যমূ্ল্যের উপর। কারণ পুরো সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে সরকারি দলের দায়িত্বশীলরা। যারা দ্রব্যমূ্ল্য কমানোর কথা বলছেন, কাদের বলছেন? যারা বাড়িয়েছেন, তাদের দাম কমানোর কথা বলে লাভ কী হবে? 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, যারা ভোট চুরি করে, তারা বাজারও নিয়ন্ত্রণ করে, ব্যবসা-বাণিজ্যও নিয়ন্ত্রণে নিতে পারে। সরকারি দলের লোকজনের পরিস্থিতি এমন যে রাস্তাঘাটে পর্যন্ত চাঁদাবাজি শুরু করেছে। দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা পণ্যবাহী ট্রাক থেকে গণহারে চাঁদাবাজির প্রভাব ভোক্তার উপর পড়ছে। নির্বাচিত সরকার না থাকায় সুবিধাভোগীরা এসব ফায়দা লুট করছে। 

সরকার ক্ষমতায় থাকতে সুবিধাভোগী গ্রুপ সৃষ্টি করেছে জানিয়ে আমির খসরু বলেন, একতরফা সরকার ক্ষমতায় থাকতে বিভিন্ন সুবিধাভোগী গ্রুপ সৃষ্টি করেছে। যাদের কাছে জিম্মি ব্যবসায়ীরা। আর এসব গ্রুপ ক্ষমতাসীনদের আশ্রয় প্রশ্রয়ে রয়েছে। যার পুরোটার চাপ পড়ে সাধারণ মানুষের উপর। যতদিন পর্যন্ত অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকবে, ততদিন এ দুর্ভোগ ও সিন্ডিকেট জনগণের উপর চেপে বসবে। তাদের দ্রুত ক্ষমতা থেকে হঠাতে হবে। 

সরকারের এসব কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে বিএনপির এ নেতা বলেন, ‘শুধু বিরোধী দল নয়, গত নির্বাচনে ৯৫ শতাংশ জনগণের উপস্থিত না থাকাটায় বড় প্রতিবাদ। জনগণ যে এ সরকার চাই না তারই প্রমাণ। নির্বাচন বর্জনের ডাকে যে ৯৫ শতাংশ মানুষ সাড়া দিয়েছে। এটি আমাদের সাফল্য।’  

এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, জাতীয় কার্যনির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, নির্বাহী কমিটির সদস্য আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীসহ জেলা-উপজেলার বিএনপির নেতারা। 
 

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়