ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ১৯ মার্চ ২০২৪   আপডেট: ২১:২৪, ১৯ মার্চ ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে গরু ব্যবসায়ী বুলু মিয়া হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অন্য ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক।

মঙ্গলবার (১৯ মার্চ) দুুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ মো. রবিউল ইসলাম রায় প্রদান করেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল ইসলাম (৩৭)। তিনি ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের মো. আফজাল হোসেনের ছেলে। যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন- ভোলাহাট উপজেলার হাউপুরের আফজাল হোসেনের ছেলে আব্দুস সবুর (২৬), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল (৩২), কাউন্সিলর মোড়ের মৃত আব্দুল গাফফারের ছেলে মো. বাচ্চু মিয়া (৪২), পুরাতন হাঁসপুকুর ধনিয়াপাড়ার মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. এরফান আলী (৩৭)। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম বলেন, গরু বিক্রির টাকা লেনদেনকে কেন্দ্র করে আসামিরা ২০১৭ সালের ২৫ জুলাই দুপুরে একটি আমবাগানে  বুলু মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। ঘটনার দিনই নিহতের স্ত্রী সমিজা বেগম বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। জেলা গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক মো. মাহবুব আলম ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারির ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

তিনি আরও বলেন, ১৮ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে বিচারক একজনকে মৃত্যুদণ্ড, ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি ৫ আসামিকে বেকসুর খালাস দেওয়া দিয়েছেন বিচারক।

মেহেদী/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়