ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শিশু মুসাফিরের মৃত্যু

চিকিৎসক শরীফ-উর রহমানকে কুড়িগ্রামে বদলি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২১ মার্চ ২০২৪  
চিকিৎসক শরীফ-উর রহমানকে কুড়িগ্রামে বদলি

হাসপাতালে স্বজনের আহাজারি (ফাইল ফটো)

শরীয়তপুর সদর হাসপাতালে শিশু মুসাফিরের মৃত্যুর ঘটনার তদন্তে চিকিৎসক শরীফ-উর রহমানের অবহেলার বিষয়টি উঠে আসায় তাকে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। 

বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ১১ টার দিকে চিকিৎসক শরীফ-উর রহমানের বদলির বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান। 

হাসপাতাল ও তদন্ত কমিটি সূত্রে জানা যায়, শরীয়তপুর পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের চরপালং এলাকার রাজিব শেখ ও রুবিনা দম্পতির শিশুপুত্র মুসাফির গত ১৩ মার্চ (বুধবার) রাতে ঠান্ডাজনিত সমস্যায় সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শরীফ-উর রহমানের বিরুদ্ধে অবহেলার অভিযোগ করেন শিশুটির স্বজনরা। বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনার পরের দিন গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক হোসনে আরাকে প্রধান করে সিনিয়র কনসালটেন্ট (অর্থোপেডিক্স) আতিকুর রহমান ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মিতু আক্তারকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করেন। পরে বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চিকিৎসক শরীফ-উর রহমানকে শরীয়তপুর সদর হাসপাতাল থেকে সরিয়ে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলির আদেশ দেওয়া হয়। 

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান বলেন, শিশু মুসাফিরের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটিতে চিকিৎসক শরীফ-উর রহমানের অবহেলার বিষয়টি উঠে আসে। আমরা সেই তদন্ত প্রতিবেদন স্বাস্থ্য মন্ত্রণালয় পাঠালে গতকাল চিকিৎসক শরীফ-উর রহমানকে আমাদের হাসপাতাল থেকে সরিয়ে অন্যত্র বদলি করা হয়েছে। আমরা আজ সেই বলদির আদেশ হাতে পেয়েছি, দুই-এক দিনের মধ্যে তাকে ছাড়পত্র দেওয়া হবে।

এ ব্যাপারে শরীয়তপুর সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ পরান বলেন, শিশুর মৃত্যুর ঘটনায় চিকিৎসক শরীফ-উর রহমানের শাস্তির দাবী ও ক্ষতিপূরণ চেয়ে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে আমরা লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। নির্দেশনা আসার পরে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শরীয়তপুর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

আকাশ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়