ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ইউপি ভবন দখল করে পরিবার নিয়ে চেয়ারম্যানের বসবাস

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ২২ মার্চ ২০২৪   আপডেট: ১০:৫৮, ২২ মার্চ ২০২৪
ইউপি ভবন দখল করে পরিবার নিয়ে চেয়ারম্যানের বসবাস

দুই বছর ধরে পরিবারের সদস্যদের নিয়ে ইউনিয়ন পরিষদে বসবাস করছেন বলে অভিযোগ উঠেছে নড়াইলের লোহাগড়া উপজেলার ৬নং জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের বিরুদ্ধে।

স্থানীয়রা জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে জয়ী হন সাইফুল ইসলাম সুমন। শপথ গ্রহণের কিছুদিন পর ইউনিয়ন পরিষদের দোতলার একাধিক কক্ষ দখল করে পরিবারের সাত সদস্যকে নিয়ে বসবাস শুরু করেন তিনি।

নাম না প্রকাশের শর্তে একজন বলেন, সাইফুল ইসলাম সুমন চেয়ারম্যান হওয়ার পর থেকেই দেখছি, পরিবারের সদস্যদের নিয়ে ইউনিয়ন পরিষদে থাকেন। ভবনের দোতলা সম্পূর্ণ তার দখলে। এর আগে, কখনো কোনো চেয়ারম্যানকে পরিবার নিয়ে পরিষদে থাকতে দেখিনি৷

ইউনিয়ন পরিষদে বসবাস করার বিষয়টি স্বীকার করে ইউপি চেয়ারম্যানের স্ত্রী বলেন, দুই বছর ধরে আমরা পরিষদে বসবাস করছি। জনগণের সেবার কথা চিন্তা করেই এখানে থাকছি।

অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান এস এম সাইফুল ইসলাম সুমন বলেন, পরিষদে আমার জন্য দুইটা রুম বরাদ্দ আছে। সেখানে কোয়ার্টার হিসেবে থাকছি। আর একটা রুম বিট পুলিশ অফিসারদের। অন্যটি সার্ভার রুম। সেটি সবসময় তালা দেওয়া থাকে। আর বিট পুলিশ অফিসারদের রুমে মাঝেমধ্যে লোকজন আসলে তখন খোলা হয়।

এ বিষয়ে জানতে জয়পুর ইউনিয়ন পরিষদের সচিব রাসেলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আপনি (প্রতিবেদক) আইসেনে, সরাসরি কথা বলব। এরপর লাইন কেটে দেন তিনি। পরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি আর ফোন রিসিভ করেননি।

জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, ইউনিয়ন পরিষদে এভাবে থাকার নিয়ম নেই। বিষয়টি জানা ছিল না। চেয়ারম্যানকে অতিদ্রুত পরিষদ ছেড়ে দিতে বলা হয়েছে।

শরিফুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়