ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

১৮ বছর ধরে তারাবি পড়াচ্ছেন ছাত্রলীগ নেতা নূর

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৩ মার্চ ২০২৪  
১৮ বছর ধরে তারাবি পড়াচ্ছেন ছাত্রলীগ নেতা নূর

হাফেজ নূর কামাল

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলায় আত্মীয়ের পরিচালিত আহমদিয়া দারুল কোরআন মাদরাসা মসজিদে পবিত্র রমজান মাসে তারাবির নমাজ পড়াচ্ছেন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হাফেজ নূর কামাল। তিনি দাবি করেছেন, গত ১৮ বছর ধরে বিভিন্ন মসজিদে তারাবির নামাজ পড়িয়ে আসছেন তিনি।

হাফেজ নূর কামাল হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার মৃত আলী হোছাইনের ছেলে। তিনি উখিয়া কলেজের বাংলা বিভাগের সম্মান (অনার্স) শেষ বর্ষের শিক্ষার্থী। হাফেজ নূর কামাল টেকনাফ উপজেলা থেকে অনুমোদন দেওয়া হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। 

হাফেজ নূর কামাল বলেন, ২০০৪ সালে হেফজ বিভাগ শেষ করে কোরআনে হাফেজ হন তিনি। পরে হ্নীলা ফুলের ডেইল কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম তারাবি শুরু করেন। এরপর বিভিন্ন মসজিদে তারাবি’র নামাজ পড়িয়ে আসছেন তিনি। পাশাপাশি একটি টাইপিং সেন্টার রয়েছে তার। 

হাফেজ নূর কামাল জানান, পড়ালেখার পাশাপাশি ২০০৭ সালে ছাত্র রাজনীতিতে যুক্ত হন তিনি। ২০০৯ সালে হ্নীলা শাহ মজিদিয়া ইসলামিয়া আলিম মাদরাসা শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর ২০১৫-১৬ সালে হ্নীলা ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২০১৮ সালে হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। পরের বছর টেকনাফ উপজেলা থেকে অনুমোদন দেওয়া কমিটিতে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হন এই যুবক। 

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, হাফেজ নূর কামাল ছাত্রলীগের গর্বিত কর্মী। তিনি শুধু নিজেকে নয়, সমগ্র ইউনিয়নবাসীকে গর্বিত করেছেন। তার পাশে আমরা সবসময় আছি।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়