ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নারায়ণগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ২৪ মার্চ ২০২৪  
নারায়ণগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

নারায়ণগঞ্জে দুই সপ্তাহের ব্যবধানে আবারো একই চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনের ভুল চিকিৎসায় সিলভার ক্রিসেন্ট হাসপাতাল নামে একটি বেসরকারি ক্লিনিকে আনিকা আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে শহরের চাষাঢ়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আনিকা সদর উপজেলার ফতুল্লার নয়াবাজার এলাকার রোমান মিয়ার স্ত্রী।

এসময় হাসপাতালের ভেতরে বিক্ষোভ ও ভাঙচুরের পর ম্যানেজারকে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করেছে নিহতের স্বজনরা। ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি করেছে তারা।

নিহতের স্বজন ও স্বামীর অভিযোগ, শনিবার সন্ধ্যায় চিকিৎসক সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে টনসিলের অপারেশনের জন্য ক্লিনিকে ভর্তি করানো হয় আনিকাকে। অপারেশন শেষে ভোরে তার জ্ঞান ফিরলে ব্যাথা ও শ্বাসকষ্ট হলে চিকিৎসক তাকে ইনজেকশন পুশ করার পর তার মৃত্যু হয়। পরে মরদেহ রেখে ডাক্তার, নার্সসহ হাসপাতালের সবাই পালিয়ে যায়। চিকিৎসকের অবহেলাতেই মৃত্যুর ঘটনা ঘটেছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে এখানে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিবারের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় হাসপাতালের দুইজনকে আটক করা হয়েছে।

এর আগেও শহরের খানপুরে আল হেরা নামে আরেকটি হাসপাতালে একই চিকিৎসকের অধীনে টনসিলের অপারেশনের পর মোস্তাকিম নামের শিশুর মৃত্যু ঘটে। এ ঘটনার পর এখন পর্যন্ত হাসপাতালের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি জেলা স্বাস্থ্য বিভাগ।
অভিযোগ রয়েছে, এই হাসপাতালটির কোন অনুমোদন ছিল না। এ ব্যাপারে জানতে জেলা সিভিল সার্জনের মোবাইলে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। দেশব্যাপী অবৈধ ক্লিনিক/হাসপাতাল বন্ধে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশের পরও নারায়ণগঞ্জে কার্যকর কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি এখন পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগকে।

অনিক/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়