ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

৬৪ ফুট লম্বা পতাকা নিয়ে স্মৃতিসৌধে শিক্ষার্থীরা

ঢাকা (সাভার) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২৬ মার্চ ২০২৪  
৬৪ ফুট লম্বা পতাকা নিয়ে স্মৃতিসৌধে শিক্ষার্থীরা

মহান স্বাধীনতা ও জতীয় দিবসে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার (২৬ মার্চ) সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসেছিলেন গাজীপুর জেলার রাজেন্দ্রপুরের ইকবাল সিদ্দিকী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। হাতে ৬৪ ফুট লম্বা জাতীয় পতাকা নিয়ে এবং ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ গাইতে গাইতে সাদা ইউনিফর্ম পরিহিত শিক্ষার্থীরা দেশের বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। প্রতিবছর স্বাধীনতা ও বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসে এভাবেই শ্রদ্ধা জানান তারা। 

শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, মুক্তিযুদ্ধের চেতনাকে বহমান রাখা এবং বীর শহিদদের প্রতি ভালোবাসাকে উজ্জীবিত করতে প্রতিবছর তারা জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসেন।

ইকবাল সিদ্দিকী কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সাগরিকা বলেন, মুক্তিযুদ্ধের কারণে স্বাধীনতার স্বাদ উপভোগ করতে পারছি। লাখো শহিদের রক্তের বিনিময়ে পাওয়া পতাকা নিয়ে আমরা শহিদদের শ্রদ্ধা জানাতে এসেছি। একই কথা বলেন শরীফুল ইসলাম, সায়েমা আক্তার, রুবেলসহ আরও কয়েক শিক্ষার্থী।

প্রতিষ্ঠানটির গণিতের শিক্ষক মো. শামসুদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের বীর শহিদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছি। ছাত্র-ছাত্রীদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযোদ্ধাদের প্রতি ভালোবাসা জাগিয়ে তুলতে আমাদের এই উদ্যোগ।

সাব্বির/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়