ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

৬০০ টাকায় নেমেছে জিরার কেজি

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ৩১ মার্চ ২০২৪  
৬০০ টাকায় নেমেছে জিরার কেজি

তিন মাসের ব্যবধানে দিনাজপুরের হিলি বন্দর বাজারে জিরার দাম কমেছে কেজিতে ৫৫০ টাকা। প্রকার ভেদে ১১৫০ কেজি দরের জিরা বর্তমান বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। আগামীতে এই মসলাটির দাম আরও কমতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। 

রোববার (৩১ মার্চ) বিকেলে হিলি মসলার বাজার ঘুরে জানা যায়, গতবছর শুরুর দিকে ৪০০ থেকে ৪৫০ টাকা দরে প্রতি কেজি জিরা বিক্রি হয়েছে। ভারত থেকে আমদানি কমের অজুহাতে দাম বাড়তে থাকে জিরার। ডিসেম্বর মাসে এই মসলা বিক্রি হচ্ছিল বাজারে ১১৫ে০ টাকা কেজি দরে। চলতি বছর ভারত থেকে জিরার আমদানি বেশি হওয়ায় দাম কমতে  শুরু করে। গত তিন মাসে পর্যায়ক্রমে জিরার দাম কমেছে কেজিপ্রতি ৫৫০টাকা। বর্তমানে ভারত থেকে আমদানিকৃত কাকা জিরা ৬০০ টাকা, বাবা জিরা ৬২০ টাকা, মধু জিরা ৬২০ টাকা, অমরিত জিরা ৬০০ টাকা, সোনা জিরা ৬৩০ টাকা ও ডিবিগোল্ড জিরা ৬৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি মসলা বাজারের ব্যবসায়ী শাওন বলেন, গতবছর ভারতে ফলন কম এবং আমদানি কম হওয়ার কারণে জিরার দাম বাড়তে বাড়তে ১১৫০ টাকা কেজি হয়েছিল। বর্তমানে ভারত থেকে নতুন জিরা আমদানি হচ্ছে। তাই দাম কেজিতে প্রায় ৫৫০ টাকা কমে গেছে। ৫৯০ টাকা কেজি দরে জিরা কিনে ৬০০ টাকায় বিক্রি করছি আমরা । আশা করছি, আগামীতে জিরার দাম আরও কমবে।

আরো পড়ুন:

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়