ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বঙ্গবন্ধু সেতু পূর্ব সংযোগ সড়কে থ্রি হুইলার চলবে না : সচিব 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ৩১ মার্চ ২০২৪  
বঙ্গবন্ধু সেতু পূর্ব সংযোগ সড়কে থ্রি হুইলার চলবে না : সচিব 

বক্তব্য রাখছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী বলেছেন, স্বাভাবিক সময়ে পরিবহন চালকরা ২০০ টাকার ভাড়া ১৮০ টাকা নিয়ে থাকে। ঈদকে কেন্দ্র করে অনেক পরিবহন চালক সেই ভাড়া ২০০ টাকা বা অনেক সময় তার বেশিও নিয়ে থাকেন। তাই ঈদযাত্রায় সকল পরিবহন চালক ও মালিকদের অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য আহ্বান জানান তিনি। 

রোববার (৩১ মার্চ) বিকেলে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ে ঈদযাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে গণশুনানি এবং মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। 

সচিব বলেন, আগে ট্রাক ও বাসের দুর্ঘটনা বেশি ঘটত। এখন সড়কে সিএনজি চালিত অটোরিকশার দুর্ঘটনায় কয়েক জন নিহত হয়। ঈদকে কেন্দ্র করেও অনেকে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে বের হবে। তাই কালিহাতীর এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পর্যন্ত ১৩ কিলোমিটারে কোনো সিএনজিচালিত অটোরিকশা ও থ্রি হুইলার চলবে না। 

তিনি বলেন, ঈদ যাত্রায় এলেঙ্গা মোড় সব সময় পরিষ্কার রাখতে হবে। গতকাল ও আজকে এলেঙ্গা জ্যাম দেখা গেছে। গাড়িগুলো সেখানে এসে থেমে যাচ্ছে। সিএনজিসহ সকল গাড়ি মহাসড়কে আসবে না। ফোর লেন থেকে যেখানে টু লেন হলো সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, শ্রমিক ও পরিবহনের মালিক সমিতির নেতারা উপস্থিত থাকবেন। 

তিনি আরও বলেন, সড়ক বিভাগের পক্ষ থেকে ঈদের সাত দিন আগে সকল রাস্তাঘাট মেরামত সম্পন্ন হবে। ৪ এপ্রিলের পর থেকে কোনো নির্মাণ কাজ চলবে না। ব্যাপক আয়োজন আছে। তাই যানজট নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। 

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, সাসেক ২ প্রকল্প পরিচালক ড. ওয়ালিউর রহমান, অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. গোলাম মর্তুজা, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন, সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ, জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন, জেলা ট্রাক শ্রমিক সমিতির সভাপতি বালা মিয়া প্রমুখ। 

এ সময় বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়