ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

ঈদ বোনাস দেওয়ার আগের দিন কারখানা বন্ধ, পোশাকশ্রমিকদের বিক্ষোভ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:২১, ৩ এপ্রিল ২০২৪
ঈদ বোনাস দেওয়ার আগের দিন কারখানা বন্ধ, পোশাকশ্রমিকদের বিক্ষোভ

ঢাকার ধামরাইয়ে শ্রমিকদের ঈদ বোনাস দেওয়ার নির্ধারিত তারিখের আগের দিন ওডিসি ক্রাফট প্রাইভেট লিমিটেড নামের একটি কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বুধবার (৩ এপ্রিল) কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়। এ সময় কারখানা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ করেন পোশাকশ্রমিকরা।

শ্রমিকদের অভিযোগ, ঈদ বোনাস দেওয়ার আগের দিন কোনো পূর্ব ঘোষণা ছাড়াই কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এ সময় কারখানা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ করেন তারা। পরবর্তীতে শ্রমিকদের বুঝিয়ে কারখানার সামনে থেকে সরিয়ে দেয় পুলিশ।

শ্রমিকরা জানান, মঙ্গলবার তারা কাজ করেন। সেদিন স্টাফদের বেতন দেওয়ার কথা হলেও তা না দেওয়ায় স্টাফরা অফিসের ভেতরে কর্মবিরতি পালন করেন। শ্রমিকরা নিজেদের কাজ শেষে চলে যান। বুধবার সকালে কাজে গেলে তাদের কারখানায় ঢুকতে দেওয়া হয়নি। জানানো হয়, কারখানা বন্ধ। খুলবে বৃহস্পতিবার, যেদিন ঈদ বোনাস দেওয়ার কথা রয়েছে। এ সময় শ্রমিকরা কারখানা খুলে দেওয়ার দাবি জানান।

এ বিষয়ে জানতে ওডিসি ক্রাফট লিমিটেডের এইচআর অ্যাডমিন ম্যানেজার নুরুল ইসলামকে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার রাশেদুল বারি বলেন, শ্রমিকদের বেতন দেওয়ার কথা ছিল, কিন্তু কর্তৃপক্ষ বেতন দিতে পারেনি। এজন্য মালিকপক্ষ একদিনের জন্য কারখানা বন্ধ রেখেছে। কিন্তু শ্রমিকরা কারখানায় এসে হামলা করে। আমরা শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি। বর্তমানে কারখানার সামনে পুলিশ মোতায়েন রয়েছে।

সাব্বির/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়